কোয়ারেন্টাইনে থাকা কিউই ক্রিকেটারকে স্ত্রীর মজাদার নোট 

ঢাকা, মঙ্গলবার   ০৭ এপ্রিল ২০২০,   চৈত্র ২৪ ১৪২৬,   ১৩ শা'বান ১৪৪১

Akash

কোয়ারেন্টাইনে থাকা কিউই ক্রিকেটারকে স্ত্রীর মজাদার নোট 

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:১৭ ১৮ মার্চ ২০২০   আপডেট: ১৪:১৮ ১৮ মার্চ ২০২০

স্ত্রীর দেয়া মজাদার নোটের সঙ্গে কোয়ারেন্টাইনে থাকা কিউই ক্রিকেটার ম্যাকলেনাঘান

স্ত্রীর দেয়া মজাদার নোটের সঙ্গে কোয়ারেন্টাইনে থাকা কিউই ক্রিকেটার ম্যাকলেনাঘান

বেড়েই চলেছে করোনাভাইরাসের প্রাদুর্ভাব।  বিশ্বের ক্রীড়াক্ষেত্রও পড়েছে এর প্রভাব । করোনা আতঙ্কে অনেক আন্তর্জাতিক টুর্নামেন্ট স্থগিত কিংবা বাতিল করা হয়েছে। অন্যদেশের ক্রীড়া ইভেন্টে অংশ নেয়া খেলোয়াড়দের নিজ দেশে ফিরে যাচ্ছে। তবে তাদের থাকতে হচ্ছে কোয়ারেন্টাইনে। এদের মধ্যে আছেন নিউজিল্যান্ডের ফাস্টবোলার মিচেল ম্যাকলেনাঘান। তবে তার একাকীত্ব দূর করতে স্ত্রীর তাকে এক মজাদার নোট দিয়েছেন।  যা এখন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ছড়িয়ে বেড়াচ্ছে। 

ঝুঁকি না নিতে বিদেশ ফেরত খেলোয়াড়দের বাধ্যতামূলকভাবে একাকী ঘরবন্দি থাকতে হচ্ছে ১৪ দিন। নিউজিল্যান্ডের ফাস্টবোলার মিচেল ম্যাকলেনাঘান ও এই দলে। 

ভয়ঙ্কর এ ভাইরাসের আতঙ্কে পিছিয়ে দেয়া হয়েছে আইপিএল। স্থগিত ও বাতিল করা হয়েছে বেশ কিছু ক্রিকেট টুর্নামেন্ট। 

এরই মধ্যে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) খেলছিলেন কিউই তারকা ফাস্ট বোলার ম্যাকলেনাঘান।  সেখান থেকে অস্ট্রেলিয়া হয়ে দেশে ফিরেছেন তিনি। তবে তাকে ছাড় দেয়নি কিউই সরকার।  নিষেধাজ্ঞা অনুযায়ী, যে ব্যক্তি রোববার মধ্যরাতের মধ্যে অস্ট্রেলিয়ার সীমানা অতিক্রম করেছেন, তাকে বাধ্যতামূলকভাবে সেলফ আইসোলেটেড পিরিয়ড বা একাকী ঘরবন্দি থাকতে হবে ১৪ দিন। সেই নিয়মের ফাঁদে পড়েছেন কিউই ক্রিকেটারও।

১৪ দিন হোম কোয়ারেন্টাইনের সময়কে উপভোগ্য করতে স্বামী ম্যাকলেনাঘানের উদ্দেশে মজাদার নোট লিখে রেখেছেন স্ত্রী।

তার উদ্দেশে স্ত্রী লিখেছেন, ‘যখন তুমি হতাশ হয়ে পড়বে, তখন ভেবো যে এর থেকেও খারাপ কিছু হতে পারত। অন্তত তুমি তো স্ত্রীর সঙ্গে ঘরে আটকে নেই। ভালোবাসি তোমায়’!

বাসার ফ্রিজের বাইরে লিখে রাখা স্ত্রীর এ নোটের ছবি নিজেই টুইটারে পোস্ট করেছেন মিচেল। তা সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়ে গেছে।

গেল ডিসেম্বরে চীনের হুবেইপ্রদেশের উহান শহর থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। মাত্র আড়াই মাসের ব্যবধানে তা মহামারীর আকার ধারণ করেছে। কোভিড-১৯ ইতিমধ্যে বিশ্বের ১৬৫ দেশে বিস্তার লাভ করেছে।

প্রাণঘাতী এ ভাইরাসে বিশ্বব্যাপী এখন পর্যন্ত ১ লাখ ৯৯ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। আর এর বিষাক্ত ছোবলে মৃত্যুর কোলে ঢলে পড়েছেন ৭ হাজার ৯৭৫ জন।

সূত্র: ওয়ান ইন্ডিয়া।

ডেইলি বাংলাদেশ/আরএস