এক পানীয়তে মুহূর্তেই সারবে পেটের ব্যথা 

ঢাকা, বুধবার   ২৭ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭,   ০৩ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

এক পানীয়তে মুহূর্তেই সারবে পেটের ব্যথা 

স্বাস্থ্য ও চিকিৎসা ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৫৮ ৮ এপ্রিল ২০২০   আপডেট: ১৩:১৬ ৮ এপ্রিল ২০২০

ছবি: গাজরের জুস

ছবি: গাজরের জুস

বিভিন্ন কারণে পেটে ব্যথার সমস্যা বাড়তে পারে। যেমন- অস্বাস্থ্যকর খাবার, ব্যায়ামের অভাব, পেটে আলসার বা অসময়ে খাওয়ার অভ্যাস পেটে অতিরিক্ত অ্যাসিড তৈরি করে। এর থেকে হতে পারে গ্যাষ্ট্রিক বা পেটের ব্যথার সমস্যা। আপনি হয়তো মাঝে মাঝেই গ্যাস্ট্রিক বা পেটে ব্যথার সমস্যায় ভুগে থাকেন।

পেটে ব্যথা সাধারণ স্বাস্থ্য সমস্যার মধ্যে পরলেও এটি বেশ বেদনাদায়ক। যা আপনাকে দৈনন্দিন কাজকর্ম করতে দেয় না। পেটে ব্যথার সঙ্গে যদি বমিভাব, অম্বল, পেটে ফোলাভাব থাকে তাহলে এটি গ্যাস্ট্রিকের জন্য হতে পারে। সময়মতো এর চিকিৎসা করুন। এর থেকে দেখা দিতে পারে অন্ত্রের এবং কোলন ক্যান্সারের মতো মারাত্মক সমস্যা।

আর এসব সমস্যায় মুঠো ভর্তি টাবলেট খেতেই অভ্যস্ত সবাই। ওষুধ নয় এর থেকে মুক্তি পেতে ভরসা রাখুন ঘরোয়া এক পানীয়তে। জেনে নিন কীভাবে তৈরি করবেন পানীয়টি- 

এজন্য একটি টাটকা গাজর নিন। এর সঙ্গে ৪ থেকে ৫ টি পুদিনা পাতা, প্রয়োজন মতো পানি দিয়ে ব্লেন্ড করুন। গ্লাসে ঢেলে পান করুন। পেটে ব্যথা হলে সঙ্গে সঙ্গে এই পানীয় পান করুন। তাৎক্ষণিক আপনাকে পেটে ব্যথা থেকে মুক্তি দেবে এটি।  

গাজরের রসে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্টস, ফাইবার এবং ভিটামিন এ। যা গ্যাস্ট্রাইটিসের চিকিৎসার জন্য পেটে অতিরিক্ত পাচক অ্যাসিডের উৎপাদন কমাতে পারে। ফলে অম্লতা এবং পেটের ব্যথা কমে যায়। পুদিনা পাতা পেটের অ্যাসিড কমিয়ে শীতল রাখতে সহায়তা করে।    

সূত্র: বোল্ডস্কাই

ডেইলি বাংলাদেশ/জেএমএস