কয়েকটি দল নিয়ে টুর্নামেন্ট আয়োজন করতে চায় বিসিবি

ঢাকা, রোববার   ২৫ অক্টোবর ২০২০,   কার্তিক ১০ ১৪২৭,   ০৮ রবিউল আউয়াল ১৪৪২

কয়েকটি দল নিয়ে টুর্নামেন্ট আয়োজন করতে চায় বিসিবি

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৩২ ২৮ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৯:০৫ ২৮ সেপ্টেম্বর ২০২০

নাজমুল হাসান পাপন

নাজমুল হাসান পাপন

আপাতত স্থগিত হয়েছে শ্রীলংকা সফর। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, শ্রীলংকার শর্ত মেনে এ মুহূর্তে সিরিজ খেলতে যাওয়া সম্ভব নয়। দেশটির ক্রিকেট বোর্ডকে নতুন সূচি পাঠানোর জন্য বার্তা দিয়েছে বিসিবি। তবে সামনের সময়টা অলস বসে না থেকে কয়েকটি দল নিয়ে টুর্নামেন্ট আয়োজনের কথা ভাবছে ক্রিকেট বোর্ড।

বিসিবি সভাপতি আগেই জানিয়েছিলেন, যদি শ্রীলংকা সফর না হয় তাহলে ঘরোয়া ক্রিকেট চালু করা হবে। এখন সেই পরিকল্পনা অনুযায়ীই এগোচ্ছে বিসিবি। ঘরোয়া ক্রিকেট কিভাবে শুরু করা যায় এর একটি ধারণা দিয়েছেন নাজমুল হাসান।

বর্তমান পরিস্থিতিতে প্রিমিয়ার লিগের ১২ দলকে নিয়ে কোনো টুর্নামেন্ট আয়োজন সম্ভব নয়। ফলে প্রাথমিকভাবে পাঁচ-ছয়টি দল নিয়ে একটি টুর্নামেন্ট আয়োজনের চেষ্টা করবে বিসিবি। এমনটা যদি সম্ভব না হয় তবে জাতীয় দল, এইচপি এবং অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের নিয়ে কোনো টুর্নামেন্ট মাঠে গড়ানোর পরিকল্পনা বিসিবির।

এ প্রসঙ্গে বিসিবি সভাপতি বলেন, আমাদের মাঝে একটা কথা হয়েছে যে এমনও হতে পারে আমাদের জাতীয় দল, এইচপি আর অনূর্ধ্ব-১৯ ওদেরকে নিয়ে আমরা তিন-চারটা দল বানিয়ে ফেলতে পারি। তারপর এদের মাঝে একটি প্রতিযোগিতা হতে পারে বা একটা টুর্নামেন্ট আয়োজন করলাম। সেখানে স্পন্সর থাকবে বিসিবি। এই দুটির একটি আমরা করে ফেলবো। আজকে এটা নিয়েই আলাপ হয়েছে।

করোনা পরিস্থিতির মধ্যে ঘরোয়া ক্রিকেট চালু করারও পরিকল্পনা করছে বিসিবি। তবে ক্রিকেটার এবং সংশ্লিষ্টদের স্বাস্থ্য নিরাপত্তার বিষয়টিকেই বেশি গুরুত্ব দেয়া হবে বলে জানান বিসিবি প্রেসিডেন্ট। এই ব্যাপারে দুই একদিনের মধ্যেই সিদ্ধান্ত আসতে পারে বলে জানান পাপন।

তিনি বলেন, আমরা ঘরোয়া ক্রিকেটে লিগের খেলাগুলোও চালু করে দিব। এটা আমি আজকেই বলে দিতে পারতাম, তবে এখানেই শেষ না। আমি বলেছি আপাতত ওদেরকে প্রস্তাব দিতে। খেলা তো শুরু করা যায়, এটা সমস্যা না। তবে আমরা এই করোনা পরিস্থিতি মোকাবেলা করে কিভাবে ওদেরকে নিরাপদ রেখে খেলাটি পরিচালনা করতে পারি সেই প্রস্তাবটি দিতে বলেছি। দুই এক দিনের মধ্যেই মনে হয় জানাতে পারব।

ডেইলি বাংলাদেশ/এএল