বিকেলের নাস্তায় সুস্বাদু ব্রেড পাকোড়া

ঢাকা, শনিবার   ১২ জুন ২০২১,   জ্যৈষ্ঠ ৩০ ১৪২৮,   ০১ জ্বিলকদ ১৪৪২

বিকেলের নাস্তায় সুস্বাদু ব্রেড পাকোড়া

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৩৫ ১৬ মে ২০২১  

ব্রেড পাকোড়া। ছবি: সংগৃহীত

ব্রেড পাকোড়া। ছবি: সংগৃহীত

বিকেল মানেই হালকা নাশতা। তবে এসময় বাইরে থেকে নাশতা এনে খাওয়াটা মোটেও স্বাস্থ্যকর নয়। তাই বাড়িতেই তৈরি করুন স্বাস্থ্যগুণ সম্পন্ন ব্রেড পাকোড়া।

বিকেলে চায়ের সঙ্গে তেলে ভাজা খাবারই বেশি মুখরোচক লাগে। এই খাবারটি তৈরি করাও খুব সহজ। খেতেও খুবই সুস্বাদু। হাতের কাছে থাকা কম উপকরণ দিয়ে তৈরি করা যায় এটি। চলুন তবে জেনে নেয়া যাক ব্রেড পাকোড়া তৈরির রেসিপিটি-

উপকরণ: পাউরুটি ছয়টি, বেসন পাঁচ থেকে ছয় টেবিল চামচ, পানি পরিমাণ মতো, লবণ স্বাদ মতো, মরিচ গুঁড়া আধা চা চামচ, হলুদ গুঁড়া, জিরা ও বেকিং পাউডার এক চামচের চার ভাগের একভাগ করে, সিদ্ধ আলু একটি, পেঁয়াজ কুচি একটি, কাঁচা মরিচ কুচি দুইটি, ধনিয়া পাতা কুচি পরিমাণ মতো, পুদিনা পাতার সস অথবা টমেটো কেচাপ পরিমাণ মতো, আমচূর পাউডার ও গরম মশলা এক চামচের চার ভাগের একভাগ করে।

প্রণালী: একটি পাত্রে সিদ্ধ আলু, পেঁয়াজ কুচি, কাঁচা মরিচ কুচি, লবণ, আমচূর গুঁড়া, গরম মশলা দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এবার বেসন, লবণ, হলুদ ও মরিচ গুঁড়া, জিরা, বেকিং পাউডার দিয়ে গোলা তৈরি করুন। এক পিস পাউরুটির ভিতর পুদিনা পাতার সস অথবা টমেটো কেচাপ লাগিয়ে নিন। তারপর এতে সিদ্ধ আলুর পুর ভালো করে ভরে নিন। আরেকটি পাউরুটি দিয়ে স্যান্ডউইচের মতো করুন। তারপর ছুরি দিয়ে মাঝখানে কেটে নিন। পাউরুটির টুকরাগুলো বেসনের গোলার মধ্যে ডুবিয়ে তেলে ভেজে নিন। বাদামি রং হয়ে এলে নামিয়ে ফেলুন। সস দিয়ে পরিবেশন করুন মজাদার ব্রেড পাকোড়া।

ডেইলি বাংলাদেশ/এসএ