হলুদেই দূর হবে দাঁতের হলদেটে ভাব

ঢাকা, মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১,   চৈত্র ৩০ ১৪২৭,   ২৯ শা'বান ১৪৪২

হলুদেই দূর হবে দাঁতের হলদেটে ভাব

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৩৮ ২৪ ফেব্রুয়ারি ২০২১  

ঝকঝকে সাদা দাঁত পাবেন হলুদেই

ঝকঝকে সাদা দাঁত পাবেন হলুদেই

মিষ্টি হাসি দিয়ে ভুবন ভোলানো যায় এই কথাটি সবারই জানা। তবে সেই মিষ্টি হাসিটিকে আরো মিষ্টি দেখানোর জন্য ঝকঝকে সুন্দর দাঁত হওয়া খুব জরুরি। নইলে হলুদ দাঁত খুব সহজেই আপানার আনন্দটিকে লজ্জায় পরিণত করবে। হলদেটে দাঁত আপনাকে আপানার সহকর্মী, সহপাঠী, বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজন ইত্যাদি আরো অনেকের সামনেই প্রাণ খুলে হাসতেও বাধা দেবে।

যদিও অনেকেই এই সমস্যার সমাধানে নানা রকম পদ্ধতি অবলম্বন করেন। কিন্তু কিছুতেই কিছু হয় না। অনেকেই আবার এই হলদেটে দাঁত ঝকঝকে করতে নিজের বিশ্বস্ত তুথপেস্টও পরিবর্তন করে ফেলেন!

ঝকঝকে সাদা দাঁত পেতে হলুদের জাদু জানেন কি, ভারতের জীবনধারা ও স্বাস্থ্যবিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাইয়ের এক প্রতিবেদনে এমন এক উপায় সম্পর্কে জানানো হয়েছে, যা আপনার এই কঠিন সমস্যার খুব সহজ সমাধান। চলুন জেনে নেয়া যাক সেই সমাধানটি সম্পর্কে-

দাঁতের এই হলদেটে ভাব দূর করতে কার্যকরী উপাদান হলো হলুদ। কি অবাক হচ্ছে? অবাক করা তথ্য হলেও সত্যি, হলুদেই কাটবে দাঁতের হলদেটে ভাব। প্রতিদিন দাঁত পরিষ্কার করার সময় ব্রাশে সামান্য হলুদের গুঁড়া মিশিয়ে ব্যবহার করুন। এই পদ্ধতিতে হলুদ ব্যবহার করলে দাঁতের হলদেটে ভাব অনেকটাই দূর হয়ে যাবে।

ডেইলি বাংলাদেশ/এএ