বাসন থেকে গয়না ঝকঝকে হবে শেভিং ক্রিমে

ঢাকা, মঙ্গলবার   ২৭ অক্টোবর ২০২০,   কার্তিক ১২ ১৪২৭,   ১০ রবিউল আউয়াল ১৪৪২

বাসন থেকে গয়না ঝকঝকে হবে শেভিং ক্রিমে

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৩৭ ১ অক্টোবর ২০২০   আপডেট: ১৪:৪৭ ১ অক্টোবর ২০২০

ছবি: শেভিং ক্রিম

ছবি: শেভিং ক্রিম

পুরুষের দৈনন্দিন ব্যবহারের জিনিসগুলোর মধ্যে শেভিং ক্রিম অন্যতম। পুরুষের লুক অনেকটাই তাদের দাড়ির ওপর নির্ভর করে। তাই দাড়ির যত্ন না নিলে আপনার লুক মোটেই ইমপ্রুভ করবে না। আর দাড়ির যত্ন নিতে গেলে শেভিং ক্রিম তো মাস্ট! এটি ছাড়া দাড়ি শেভ করা খুবই কঠিন। 

তবে শুধু পুরুষের দাড়ি শেভ করতেই না এর রয়েছে আরো অনেক ব্যবহার। ঘরের অনেক কাজ সহজ করে দেবে শেভিং ক্রিম। বাসন থেকে গয়না পরিষ্কার করতে পারবেন। চলুন জেনে নেয়া যাক আরো কী কী কাজে ব্যবহার করতে পারবেন শেভিং ক্রিম-

স্টিলের বাসন পরিষ্কার করতে

স্টিলের বাসন পরিষ্কার করতেও শেভিং ক্রিম ব্যবহার করা যেতে পারে। একটি পরিষ্কার কাপড়ে শেভিং ক্রিম নিয়ে স্টিলের বাসনে ঘষুন। দেখবেন যে স্টিলের বাসনগুলো আগের মতো চকচকে হয়ে গিয়েছে। 

কার্পেট পরিষ্কার করতে

কার্পেট পরিষ্কারের ক্ষেত্রেও শেভিং ক্রিম ব্যবহৃত হয়। এটি সরাসরি কার্পেটে লাগিয়ে পরিষ্কার করুন। তেল ঝোলের দাগ থাকলে তাও দূর হবে নিমিষে। 

সানবার্ন থেকে মুক্তি

প্রচণ্ড রোদে বাইরে গেলে ত্বক নানানভাবে ক্ষতিগ্রস্ত হয়। সানবার্ন হওয়ার কারণে ত্বক লাল হয়ে যায়, র‍্যাশ বেরোয়, ত্বকে খুব জ্বালা করে। এক্ষেত্রে আপনি শেভিং ক্রিম ব্যবহার করতে পারেন। প্রভাবিত জায়গাগুলোতে শেভিং ক্রিম লাগান। এতে আপনার ত্বকের জ্বালাপোড়া কমে যাবে। 

আরো পড়ুন: এই তেলে নিমিষেই দূর হবে হেঁচকি

নেল পেন্ট তুলতে

নেল পেন্ট লাগানোর সময় যদি নখের আশেপাশে নেলপলিশ লেগে যায়। হাতের কাছে রিমুভার নেই। কোনো চিন্তা করার দরকার নেই। শেভিং ক্রিমের সাহায্যে আপনি সহজেই নেল পেন্ট তুলতে পারেন। যেখানে যেখানে নেলপলিশ লেগেছে সেখানে এটি লাগান, তারপরে পরিষ্কার করুন।

জুয়েলারি পরিষ্কার

যদিও আমরা বিভিন্ন উপায়ে জুয়েলারি পরিষ্কার করে থাকি। কিন্তু শেভিং ক্রিমের সাহায্যে আপনি খুব সহজেই জুয়েলারি পরিষ্কার করতে পারেন। এর জন্য প্রথমে জুয়েলারিগুলো একটি পাত্রে রাখুন। এবার তার উপর শেভিং ক্রিম লাগিয়ে হালকা করে ঘষুন। এটি দশ মিনিট এভাবেই রেখে দিন। তারপর ভালো করে ধুয়ে মুছে নিন।

ডেইলি বাংলাদেশ/কেএসকে