যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবসের প্যারেডে গুলিবর্ষণ, নিহত ৬
15-august

ঢাকা, সোমবার   ১৫ আগস্ট ২০২২,   ১ ভাদ্র ১৪২৯,   ১৬ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবসের প্যারেডে গুলিবর্ষণ, নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০১:৪১ ৫ জুলাই ২০২২   আপডেট: ০২:৪৬ ৫ জুলাই ২০২২

যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবসের প্যারেডে গুলিবর্ষণের ঘটনায় বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা কর্মকর্তা মোতায়েন করা হয়েছে, ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবসের প্যারেডে গুলিবর্ষণের ঘটনায় বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা কর্মকর্তা মোতায়েন করা হয়েছে, ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের শিকাগোতে ৪ জুলাই স্বাধীনতা দিবসের প্যারেডে গুলিবর্ষণে অন্তত ৬ জন নিহত হয়েছে। সোমবার হাইল্যান্ড পার্কে এই হামলা হয় বলে জানিয়েছেন কর্মকর্তারা। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এখবর জানিয়েছে।

কর্মকর্তারা জানিয়েছেন, ৬ জন নিহত ও ১৬ জন আহত হয়েছে। আহতদের হাসপাতালে নেওয়া হয়েছে।

এক বিবৃতিতে বলা হয়েছে, বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা কর্মকর্তা মোতায়েন করা হয়েছে। হাইল্যান্ড পার্কের আশেপাশের এলাকা নিরাপত্তা বলয়ে আনা হয়েছে।

২৪ মে টেক্সাসের উবালদেতে একটি প্রাথমিক স্কুলে এক হামলায় ১৯ শিশু ও ২ শিক্ষক নিহতের ঘটনা মার্কিনীদের রেশ কাটতে না কাটতেই শিকাগোতে এই হামলা হলো। এর আগে ১৪ মে নিউইয়র্কের বুফেলোতে একটি মুদির দোকানে গুলিবর্ষণে ১০জন নিহত হয়েছিলেন।

প্রত্যক্ষদর্শী আমারানি গার্সিয়া নিজের ছোট মেয়েকে নিয়ে প্যারেডে অংশ নিচ্ছিলেন। তিনি জানান, কাছেই গুলির শব্দ শুনেন। এরপর কিছুক্ষণ বন্ধ ছিল। গুলি রিলোড করা হচ্ছিল বলে তার ধারণা। পরে আরও গুলির শব্দ শুনতে পান তিনি।

গার্সিয়া বলেন, মানুষ চিৎকার করছিল ও দৌড়াচ্ছিল। আমি খুব ভয়ে ছিলাম। একটি ছোট দোকানে মেয়েকে নিয়ে লুকিয়ে পড়ি। আমার মনে হচ্ছিল আমরা আর নিরাপদ নই।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, তাদের ধারণা গুলিবর্ষণকারী একটি দোকানের ছাদে অবস্থান নিয়েছিল এবং প্যারেডের জমায়েত মানুষের উপর লক্ষ্য করে গুলি করে হামলাকারী।

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, প্যারেডের ব্যান্ড ও অংশগ্রহণকারীদের শৃঙ্খলা হঠাৎ করে ভেঙে যায়। বড় ধরনের কয়েকটি শব্দ শোনার পর লোকজন দৌড়াতে শুরু করেন।

সূত্রঃ রয়টার্স

ডেইলি বাংলাদেশ/আরআর/AS

English HighlightsREAD MORE »