দাওয়াত দিয়েও বন্ধুদের রেখে যাওয়ায় বরের বিরুদ্ধে মামলা
15-august

ঢাকা, শুক্রবার   ১২ আগস্ট ২০২২,   ২৮ শ্রাবণ ১৪২৯,   ১৩ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

দাওয়াত দিয়েও বন্ধুদের রেখে যাওয়ায় বরের বিরুদ্ধে মামলা

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০২:১৫ ২৮ জুন ২০২২   আপডেট: ০২:২১ ২৮ জুন ২০২২

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

বিয়েতে সাধারণত কারা বরের সঙ্গে যাবেন তা পূর্বপরিকল্পনা অনুযায়ী ঠিক থাকে। পরিবারের সদস্য, আত্মীয়-স্বজনসহ বন্ধুদের বরযাত্রী হিসেবে নিয়ে যাওয়া হয়। এ রীতি মেনেই বরযাত্রী হিসেবে বরের বন্ধুদের আমন্ত্রণ জানানো হয়েছিল একটি বিয়ে উপলক্ষে। তবে সময়মতো হাজির না হওয়ায় বন্ধুদের রেখেই কনের বাড়ির উদ্দেশ্যে চলে যায় বরযাত্রী।

এতে স্বাভাবিকভাবেই বরের বন্ধুরা অপমানিত হয়েছেন। আর চরম অপমানিত হয়েছেন দাবি করে তারা বরের বিরুদ্ধে মামলা করেছেন। এমনই এক অদ্ভুত কাণ্ড ঘটেছে ভারতের উত্তরাখণ্ড রাজ্যের হরিদ্বারের বাহাদুরাবাদ এলাকায়।

জানা যায়, হরিদ্বরের বাহাদুরাবাদ এলাকার এক ব্যক্তি নিজের বিয়েতে বন্ধুদের আমন্ত্রণ জানিয়েছিলেন। তবে বন্ধুরা সময়মতো উপস্থিত না হওয়ায় তাদের রেখেই বরযাত্রীর বহর কনের বাড়িতে চলে যায়। বন্ধুরা এটি তাদের মানসম্মানের ওপর আক্রমণ হিসেবে বিবেচনা করে বরের বিরুদ্ধে মানহানির মামলা করেছেন।

আলোচিত এই বরের নাম রবি। তিনি এক বন্ধুকে বিয়ের কার্ড বিতরণের দায়িত্ব দিয়েছিলেন। রবির বন্ধু চন্দ্রশেখর বিয়ের কার্ড বিতরণে তাকে সহায়তাও করেন। কার্ডে উল্লেখ করা হয়েছিল, স্থানীয় সময় বিকেল ৫টায় বরযাত্রীর বহর কনের বাড়ির উদ্দেশ্যে রওয়ানা হবে। চন্দ্রশেখরসহ রবির বাকি বন্ধুরা ঐ দিন বরের বাড়িতে পৌঁছে জানতে পারেন, বরযাত্রীর বহর এরই মধ্যে কনের বাড়িতে চলে গেছে।

পরে চন্দ্রশেখর কেন এই ঘটনা ঘটল তা রবির কাছে জানতে চান। রবি জবাবে দেরিতে পৌঁছানোয় চন্দ্রশেখরসহ অন্য বন্ধুদের নিজ নিজ বাড়িতে চলে যেতে বলেন।

সূত্র- ইন্ডিয়া টাইমস

ডেইলি বাংলাদেশ/এইচএন

English HighlightsREAD MORE »