সরকারকে ৬ দিনের আল্টিমেটাম ইমরান খানের

ঢাকা, বুধবার   ০৬ জুলাই ২০২২,   ২১ আষাঢ় ১৪২৯,   ০৬ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

সরকারকে ৬ দিনের আল্টিমেটাম ইমরান খানের

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:১৯ ২৬ মে ২০২২   আপডেট: ১১:৩৮ ২৬ মে ২০২২

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে রেড জোনে প্রবেশে করেছেন ইমরান খান সমর্থকরা। বুধবার থেকে ইসলামবাদের ডি-চকে ইমরান খানের পৌঁছানোর অপেক্ষায় ছিলেন তারা।  

বৃহস্পতিবার সকালে ইমরান খান সেখানে পৌঁছে নির্বাচনের তারিখ ঘোষণার জন্য সরকারকে ছয়দিনের সময় বেঁধে দেন। এরপর তার সমর্থকরা রেড জোনে প্রবেশ করেন। এই রেড জোন রক্ষায় সেনা মোতায়েনের ঘোষণা দিয়েছিল পাকিস্তান সরকার। 

ইসলামাবাদ পুলিশের মুখপাত্র একটি বিবৃতিতে জানিয়েছেন, পুলিশ ও অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিক্ষোভকারীদের ঠেকিয়েছে। 

তিনি আরো বলেন, ইসলামাবাদ ইন্সপেক্টর জেনারেল ঘটনাস্থলে উপস্থিত ছিলেন, বিক্ষোভকারীদের রেড জোন থেকে সরে যেতে বলা হচ্ছে। 

বৃহস্পতিবার সকালে বিক্ষোভকারীদের উদ্দেশে বক্তব্য রাখেন পিটিআই চেয়ারম্যান ইমরান খান। সেখানে নির্বাচনের তারিখ ঘোষণার জন্য সরকারকে ছয়দিনের সময় বেঁধে দেওয়ার পাশপাশি তিনি হুঁশিয়ারি দেন, দাবি পূরণ না হলে পুরো জাতিকে সাথে নিয়ে তিনি রাজধানীতে ফিরে আসবেন। 

তিনি বলেন, আসি সিদ্ধান্ত নিয়েছিলাম যতক্ষণ না সরকার নির্বাচনের তারিখ ঘোষণা করবে ও অ্যাসেম্বলি ভেঙে দেবে ততক্ষণ আমি এখান থেকে উঠবো না। তবে গত ২৪ ঘণ্টায় আমি যা দেখছি তা হলো, সরকার দেশটাকে নৈরাজ্যের দিকে ঠেলে দিচ্ছে। সাধারণ মানুষ আর পুলিশের মধ্যে সরকার বিভেদ তৈরির চেষ্টা করছে। 

ইমরান বলেন, আমি যদি এখানে, ইসলামাবাদে অবস্থান শুরু করি তাহলে সাধারণ মানুষের সাথে পুলিশ ও আর্মির সংঘর্ষ শুরু হবে, সরকার তাতে খুশি হবে।

আরো পড়ুন: রাশিয়ার তেল বিক্রির সর্বোচ্চ রেকর্ড

বর্তমান সরকারকে আমদানি করা সরকার আখ্যায়িত করে ইমরান বলেন, তা হবে না। পুরো বিষয়টা সুপ্রিম কোর্ট নজরে আনায় ধন্যবাদও জানান ইমরান খান।   

ইমরান বলেন, সুপ্রিম কোর্টে বিচারকদের ওপর অনেক বড় দায়িত্ব রয়েছে। তিনি প্রশ্ন তোলেন, গণতান্ত্রিক একটা দেশে কি শান্তিপূর্ণ প্রতিবাদ করা যাবে না? প্রতিবাদকারীদের কেন টিয়ার গ্যাস, গ্রেফতারের মুখে পড়তে হবে? 

পিটিআইয়ের মার্চের পর পুলিশের সাথে সংঘাতে তার দলের পাঁচ কর্মী নিহত হয়েছেন বলেও দাবি করেন ইমরান খান। এছাড়া করাচিতে তিনজন নিহত হয়েছে বলেও খবর পেয়েছেন বলেও জানান ইমরান খান।  

সুপ্রিম কোর্টকে উদ্দেশ করে ইমরান খান বলেন, কী দোষ করেছি আমরা? সুপ্রিম কোর্টের বিচারকদের কাছে এর বিচান চান ইমরান খান। 

ডেইলি বাংলাদেশ/আরএএইচ

English HighlightsREAD MORE »