স্বল্প পোশাকের কারণে সাবেক বিশ্বসুন্দরীকে উড়োজাহাজে উঠতে বাধা

ঢাকা, সোমবার   ২৩ মে ২০২২,   ৯ জ্যৈষ্ঠ ১৪২৯,   ২১ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

স্বল্প পোশাকের কারণে সাবেক বিশ্বসুন্দরীকে উড়োজাহাজে উঠতে বাধা

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৪৫ ১৬ জানুয়ারি ২০২২  

ছবি: অলিভিয়া কালপো

ছবি: অলিভিয়া কালপো

২০১২ সালের মিস ইউনিভার্স -এর মুকুট বিজয়ী সাবেক বিশ্বসুন্দরী ও সুপার মডেল অলিভিয়া কালপো মেক্সিকো ভ্রমণের জন্য উড়োজাহাজে উঠতে যাচ্ছিলেন। কিন্তু উড়োজাহাজে ওঠার পূর্বপ্রস্তুতির সময় তিনি এয়ারলাইন্স কর্তৃপক্ষের প্রশ্নের মুখে পড়েন। তাকে যাত্রার জন্য অতিরিক্ত পোশাক পরতে বলা হয়।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) এ ঘটনা ঘটে বলে এক প্রতিবেদনে জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন

অলিভিয়া কালপোর বোন অরোরা কালপো সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে এ–সংক্রান্ত একটি ভিডিও পোস্ট করেছেন। তাতে দেখা যায়, বিমানবন্দরে অলিভিয়া কালপো ও তার বোন অরোরা কালপো অপেক্ষা করছেন। অরোরা ফলোয়ারদের উদ্দেশে বলেন, অলিভিয়া এবং আমি মেক্সিকোর পর্যটন শহরে কাবো স্যান লুকাসে যাচ্ছি। তিনি ফলোয়ারদের বোন অলিভিয়ার পোশাকটি দেখতে বলেন।

আরো পড়ুন>> প্রায় ৩ হাজার সদস্যকে বরখাস্ত করেছে তালেবান

অরোরা ওই পোস্টে লেখেন, তাকে (অলিভিয়া কালপো) সুন্দর দেখাচ্ছে। তার পোশাকও ঠিকঠাক আছে। কিন্তু এয়ারলাইন্স কর্তৃপক্ষ তা মনে করে না। তারা তাকে টপস পরতে বলেছে। আরও বলেছে, টপস না পরলে অলিভিয়া কালপোকে উড়োজাহাজে উঠতে দেওয়া হবে না।

ইনস্টাগ্রাম পোস্টে অরোরা আরও লেখেন, ‘আপনারাই বলুন, এটা কি একেবারে অযৌক্তিক নয়? আমেরিকান এয়ারলাইন্সকে আমি অনেক পছন্দ করি। আমাকে কাবোতে যেতে দিন।’

আরো পড়ুন>> এবার ‘কৃত্রিম চাঁদ’ বানাল চীন

সাবেক বিশ্বসুন্দরী বোনের ভিডিও ও পোস্ট ইনস্টাগ্রামে শেয়ার করেছেন। পোস্টে তিনি কিছুটা বিদ্রূপাত্মকভাবে বলেন, ‘আমি হতবাক! এটা কি ভুল বা অপরাধ?’

তবে এত সমালোচনা করলেও এয়ারলাইনসের নির্দেশ মানতেই হয়েছে সাবেক বিশ্বসুন্দরীকে। শরীরচর্চা বা খেলাধুলার সময় ব্যবহৃত ধূসর রঙের একটি গেঞ্জি তিনি টপস হিসেবে পরেন। এই পোশাক তার বন্ধু খেলোয়াড় ক্রিশ্চিয়ান ম্যাককার্ফির। তিনি আমেরিকান ফুটবলের রানিং ব্যাক হিসেবে খেলেন। তিনিও অলিভিয়া কালপোর সঙ্গে একই উড়োজাহাজে যাত্রার জন্য বিমানবন্দরে ছিলেন।

আরো পড়ুন>> শুনতে অসুবিধে হচ্ছিল যুবকের, কান থেকে আস্ত তেলাপোকা বের করলেন চিকিৎসক!

আমেরিকান এয়ারলাইন্স বলছে, যাত্রার নিয়ম অনুসারে যাত্রীদের অবশ্যই সঠিক পোশাক পরিধান করতে হবে। খালি পা বা আপত্তিকর পোশাকে এই এয়ারলাইনসে যাত্রার অনুমতি নেই।

যাত্রার আগে যাত্রীদের পোশাক বদলাতে এই প্রথমবার আমেরিকান এয়ারলাইন্স নির্দেশনা দেয়নি; ২০১৯ সালেও যাত্রার জন্য এক যাত্রীকে অতিরিক্ত পোশাক পরতে বাধ্য করে এই এয়ারলাইন্স কর্তৃপক্ষ। সমালোচনার পরে অবশ্য এয়ারলাইন্স কর্তৃপক্ষ ওই যাত্রীর কাছে ক্ষমা চায়।

ডেইলি বাংলাদেশ/মাহাদী

English HighlightsREAD MORE »