ছবিটির দিকে পাঁচ সেকেন্ড তাকিয়ে বলুন তো বলগুলো কি ঘুরছে?   

ঢাকা, সোমবার   ২৩ মে ২০২২,   ৯ জ্যৈষ্ঠ ১৪২৯,   ২১ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

ছবিটির দিকে পাঁচ সেকেন্ড তাকিয়ে বলুন তো বলগুলো কি ঘুরছে?   

মজার খবর ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:২৪ ৯ মে ২০২২  

ছবি: বল

ছবি: বল

অনেক সময় ছবিতে আমরা যা দেখতে পাই, আসলে কিন্তু তা থাকে না। আর সেই ছবিটা উদ্ধার করতে গেলে আমাদের আরো মনোসংযোগ বাড়াতে হয়। এই ছবিগুলোকেই তো আসলে অপ্টিক্যাল ইলিউশন বলে। হালফিলে সোশ্যাল মিডিয়ায় এমন অনেক ছবিই ভাইরাল হচ্ছে। আমরা দেখছি এক, ভাবছি আর এক, আর সেটা গিয়ে হচ্ছে অন্য কিছু।

তেমনই একটি অপ্টিক্যাল ইলিউশনের ছবি ভাইরাল হলো সোশ্যাল মিডিয়ায়। আর এই ছবিটি এমনই যে, আপনার মাথা ঘুরিয়ে দিতে পারে। বহু ক্ষণ খুঁটিয়ে দেখার পরই আপনি ধরতে পারেন, ছবিতে আসলে কী রয়েছে।

ভাইরাল হওয়া ঐ অপ্টিক্যাল ইলিউশনের ছবিটি প্রাথমিক ভাবে এই ছবিটি দেখে আপনার মনে হতে পারে, দুটি গোলাকার বল ঘুরছে। তবে ছবি পিছনের পটভূমিকা আপনার ঘুম কেড়ে নিতে পারে। মনে হবে, পিছনের স্তরগুলো নীচে নেমে যাচ্ছে। সোশ্যাল মিডিয়ায় অনেক ইউজারই অভিযোগ করেছেন যে, ছবিটার দিকে বেশ কিছুক্ষণ তাকানোর পরে মাথা ঘুরে গিয়েছে।

ছবির ব্যাকগ্রাউন্ডে রয়েছে অনেকক’টি গোলছবির ব্যাকগ্রাউন্ডে রয়েছে অনেকক’টি গোল। আর ছবির কেন্দ্রে রয়েছে আরো দুটি বড় গোল। সবুজ এবং আকাশি রঙে ঐ গোলাকৃতিগুলো ঘুরছে। প্রাথমিক ভাবে দেখার পর আপনার এমনটাই মনে হতে পারে। অনেকেই বলছেন, এই ছবিটি আসলে একটি GIF। আসলে কিন্তু তা নয়। কারণ, কিছুক্ষণ ঐ ব্যাকগ্রাউন্ড এবং বলগুলো ঘোরার পরই স্তব্ধ হয়ে যায়।

অপটিক্যাল ইলিউশনের ছবিগুলো দেখার পর বেশির ভাগ মানুষই বিভ্রান্ত হন। এই ছবিও মানুষকে ভাবিয়েছে। এই ছবিটি ইন্টারনেটে ভাইরাল হওয়ার সঙ্গেই লোকেরা তার বিষয়বস্তু নিয়ে বিভ্রান্ত হয়ে পড়েছেন। 

ডেইলি বাংলাদেশ/এসএ

English HighlightsREAD MORE »