ম্যাসেঞ্জারে ম্যাসেজ সিন অপশন বন্ধ করার উপায়

ঢাকা, বুধবার   ২১ অক্টোবর ২০২০,   কার্তিক ৭ ১৪২৭,   ০৫ রবিউল আউয়াল ১৪৪২

ম্যাসেঞ্জারে ম্যাসেজ সিন অপশন বন্ধ করার উপায়

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:০৭ ১৪ সেপ্টেম্বর ২০২০  

ম্যাসেঞ্জারে ম্যাসেজ সিন অপশন বন্ধ করা সম্ভব। ছবি: সংগৃহীত

ম্যাসেঞ্জারে ম্যাসেজ সিন অপশন বন্ধ করা সম্ভব। ছবি: সংগৃহীত

মেসেঞ্জারকে আরো সহজ ও ব্যবহারবান্ধব করার চেষ্টা করছে ফেসবুক কর্তৃপক্ষ। এরপর মাঝমধ্যে অ্যাপটি বিরক্তিকর হয়ে ওঠে। অনেক সময় অনিচ্ছাকৃতভাবেই মেসেজ সিন হয়ে যায়। এতে কাউকে ইগনোর করতে চাইলেও, তা সম্ভব হয় না। তাই আপনি যদি ম্যাসেঞ্জারে সিন অপশনটি বন্ধ রাখেন, তাহলে এধরনের সমস্যা এড়ানো সম্ভব।

আপনার ডিভাইসের অপারেটিং সিস্টেম যদি অ্যানড্রয়েড হয়, তাহলে ফোনের টপ বার ড্র্যাগ ডাউন করে অ্যারোপ্লেন আইকনে ক্লিক করে ফ্লাইট মোড অ্যাক্টিভেট করতে হবে। অপশনটি ড্রপ ডাউন মেনুতে না পেলে সেটিংসে যেতে হবে; সেখানেই ফ্লাইট মোড অপশন পাওয়া যাবে।

আইফোনের ক্ষেত্রে সিন অপশন বন্ধ করতে সেটিংসে গিয়ে অ্যারোপ্লেন আইকনে ক্লিক করে ফ্লাইট মোড অ্যাক্টিভেট করতে হবে। ফ্লাইট মোড অ্যাক্টিভেট করা অবস্থায় ম্যাসেঞ্জারে গিয়ে ম্যাসেজ পড়ুন। প্রেরণকারী টেরও পাবেন না।

ক্রোম ব্রাউজারের ক্ষেত্রে গুগলের সার্চ বারে গিয়ে আনসিন ফর ফেসবুক লিখে সার্চ দিতে হবে। এরপর ‘আনসিন ফর ফেসবুক-ক্রোম ওয়েব স্টোর’ লেখা সার্চ রেজাল্টটিতে ক্লিক করুন। এবার অ্যাড টু ক্রোম বাটনে ক্লিক করে এক্সটেনশনটি ইনস্টল করে নিন। এক্সটেনশনটি ইনস্টল করার পর উপরে সার্চ বারের ডান দিকে একটি নীল রঙের আইকন দেখা যাবে। এখানে ক্লিক করে ম্যাসেঞ্জারের সিন অপশন বন্ধ করাসহ বিভিন্ন সেটিংসে পরিবর্তন আনা যাবে।

ডেইলি বাংলাদেশ/এনকে