বিশ্ববিদ্যালয়কে স্বাভাবিক নিয়মে পরিচালনা করতে চাই: রাবি ভিসি
15-august

ঢাকা, রোববার   ১৪ আগস্ট ২০২২,   ৩১ শ্রাবণ ১৪২৯,   ১৫ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

বিশ্ববিদ্যালয়কে স্বাভাবিক নিয়মে পরিচালনা করতে চাই: রাবি ভিসি

রাবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৩৭ ১০ ফেব্রুয়ারি ২০২২   আপডেট: ১৭:৪৪ ১০ ফেব্রুয়ারি ২০২২

ভিসি অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের সঙ্গে রাবি রিপোর্টার্স ইউনিটির সৌজন্য সাক্ষাৎ

ভিসি অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের সঙ্গে রাবি রিপোর্টার্স ইউনিটির সৌজন্য সাক্ষাৎ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভিসি বলেছেন, বিশ্ববিদ্যালয়কে স্বাভাবিক নিয়মে পরিচালনা করতে চাই। ভালো বা খারাপ করার কোনো সুযোগ নাই। ভালো করতে হবে অর্ডিনেন্সে তা লেখা নাই আবার খারাপ করতে হবে এমনও অর্ডিনেন্সে নাই। স্বাভাবিক প্রক্রিয়ায় চলতে থাকলে এমনি পরির্বতন আসবে। স্বাভাবিক প্রক্রিয়ায় পরিচালনার ব্রত নিয়েই এগিয়ে যাচ্ছি।

বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের কনফারেন্স কক্ষে রাবি রিপোর্টার্স ইউনিটির নবগঠিত কমিটির সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এসব কথা বলেছেন ভিসি অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

আরো পড়ুন>>> চড়ুই-ভাতির কলাপাতায় ফিরে এলো শৈশবের রোমাঞ্চকর স্মৃতি

তিনি আরো বলেন, সততা, ন্যায়নিষ্ঠার একটা ভিশন আমার রয়েছে। কলকারখানার মতো সকালে আসলাম, বিকালে বন্ধ করে চলে গেলাম এমন নয়। আগামী একশ বছরের চিন্তা করতে হবে। সেই কারণেই বিশ্ববিদ্যালয়কে ‘বিশ্ববিদ্যালয়ের’ মতো করেই দেখতে চাই। এজন্য বিশ্ববিদ্যালয়কে বুকে ধারণ করতে হবে। তাহলেই বিশ্ববিদ্যালয়ের মঙ্গল কামনা করতে পারবে। সেই জায়গা থেকেই আমি চেষ্টা করে যাচ্ছি। আমার সবকিছুই ব্লাক অ্যান্ড হোয়াইট। লুকানোর কিছু নাই। 

ভিসি আরো বলেন, শিক্ষার্থীদের কল্যাণে কাজ করবো, কাজ করতে চাই। আর যে কাজ করে তার ভুল হয়। তোমরা যদি মনে করো এটা ভুল হচ্ছে, ভুল তো হতেই পারে আমি মহাজ্ঞানী না। সেক্ষেত্রে অবশ্যই তোমরা (শিক্ষার্থীরা) ভুল ধরিয়ে দেবে। এমন একটা পর্যায়ে দায়িত্ব গ্রহণ করেছি গা ঝেড়ে বের হতে পারছি না। সবাই এবিষয়ে অবগত রয়েছে আগে কি হয়েছে। সব জায়গায় অনিয়ম। চার মাস ভিসি ছিলো না, তার আগে ভিসিরা কিভাবে ক্ষমতার অপব্যবহার করেছে। সে জায়গা থেকে বেরিয়ে আসতে সময় লাগবে।

আরো পড়ুন>>> ছাত্রীকে থাপ্পড়ের হুমকি কর্মকর্তার, রাবি প্রশাসনের কঠোর হুঁশিয়ারি

শিক্ষার্থীদের উদ্দেশ্যে ভিসি অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার আরো বলেন, তোমরা আমাকে একটা সুস্থ স্বাভাবিক ক্যাম্পাস উপহার দাও। আমি বিশ্ববিদ্যালয়ে আলাদা একটা জগত তৈরি করে দিয়ে যাবো। পরবর্তীতে যারা আসবেন তারা যেনো সেটা অনুসরণ করে। পঠন-পাঠন, শিক্ষা ও গবেষণায় রাজশাহী বিশ্ববিদ্যালয় হবে রোল মডেল। এজন্য শিক্ষার্থীদের সবার আগে সহযোগিতা করতে হবে।

সাক্ষাৎকালে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পান্ডে, রিপোর্টার্স ইউনিটির নতুন কমিটির উপদেষ্টা আরাফাত রহমান, সাবেক সহ-সভাপতি হারুন-অর-রশিদ ও খুর্শিদ রাজীব, বর্তমান সভাপতি রাশেদ শুভ্র, সাধারণ সম্পাদক ওয়াসিফ রিয়াদ, সহ-সভাপতি আশিক ইসলাম ও মুজাহিদ হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক রাজু আহমেদ পরাণ, কোষাধ্যক্ষ আসিফ আহম্মেদ দিগন্ত, সাংগঠনিক সম্পাদক তানভীর অর্ণব, দফতর সম্পাদক ফুয়াদ পাবলো, প্রচার ও প্রকাশনা সম্পাদক লাবু হকসহ রাবি রিপোর্টার্স ইউনিটির অন্যান্য সদস্যরা।

ডেইলি বাংলাদেশ/জেডএম

English HighlightsREAD MORE »