মা হয়েছে মানসিক ভারসাম্যহীন নারী, বাবা হয়নি কেউ

ঢাকা, বৃহস্পতিবার   ১৯ মে ২০২২,   ৫ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৭ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

মা হয়েছে মানসিক ভারসাম্যহীন নারী, বাবা হয়নি কেউ

ফরিদপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:০৫ ১৭ জানুয়ারি ২০২২  

চরভদ্রাসনের ইউএনও তানজিলা কবির ত্রপা’র কোলে মানসিক ভারসাম্যহীন ঐ নারীর সদ্যজাত সন্তান

চরভদ্রাসনের ইউএনও তানজিলা কবির ত্রপা’র কোলে মানসিক ভারসাম্যহীন ঐ নারীর সদ্যজাত সন্তান

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলায় নাম-পরিচয়হীন ২৮ বছর বয়সী এক মানসিক ভারসাম্যহীন নারী পুত্রসন্তানের মা হয়েছেন। তবে ঐ নবজাতকের বাবা কে তা জানা যায়নি। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

রোববার বিকেলে চরভদ্রাসনের ইউএনও তানজিলা কবির ত্রপা এ তথ্য নিশ্চিত করেন।  

জানা গেছে, শুক্রবার সকালে ঐ উপজেলার সদর ইউনিয়নের বালিয়াডাঙ্গী গ্রামে স্থানীয় নারীদের সহযোগিতায় পুত্রসন্তান প্রসব করেন ঐ মানসিক ভারসাম্যহীন নারী। খবর পেয়ে শনিবার মা ও সন্তানকে দেখতে যান ইউএনও ত্রপা। ঐ সময় তিনি নবজাতক ও তার মায়ের সু-চিকিৎসার ব্যবস্থা করেন এবং তাদের স্থানীয় দুই মেম্বার আছিয়া খাতুন ও বাবুল মোল্লার তত্ত্বাবধানে রেখে আসেন।

এ ব্যাপারে আছিয়া খাতুন জানান, দুই মাস আগে গ্রামের শেষ মাথায় পদ্মা নদীর পাড়ে ঐ মানসিক ভারসাম্যহীন নারীকে ঘোরাফেরা করতে দেখা যায়। তখন তিনি অসুস্থ ও অন্তঃসত্ত্বা ছিলেন। কয়েকদিন নদীর পাড়ে খড়ের গাদার উপরে ঘুমিয়ে থাকতেন। শীতের তীব্রতা বৃদ্ধি পাওয়ায় স্থানীয়দের সহায়তায় অন্তঃসত্ত্বা নারীকে গ্রামের বাসিন্দা শহীদ খানের পরিত্যক্ত একটি ঘরে থাকার ব্যবস্থা করে দেন। শুক্রবার সেখানেই সন্তানের জন্ম দেন তিনি।

বালিয়াডাঙ্গী গ্রামের বাসিন্দা শহীদ খান জানান, প্রায় এক মাস ধরে ঐ মানসিক ভারসাম্যহীন নারী তাদের বাড়িতে আছে। তার স্ত্রী সার্বক্ষণিক খোঁজ খবর রাখে। ঐ নারী ও তার সন্তানের চিকিৎসা ও নিরাপত্তার কথা ভেবে ইউএনও দফায় দফায় মেডিকেল টিম পাঠানোর পাশাপাশি ভাঙা ঘরটি মেরামতের ব্যবস্থা নিয়েছেন।

মেম্বার মো. বাবুল মোল্লা জানান, স্থানীয় এক মা নিজের সন্তানের মতোই ঐ নারীর সন্তানকে মাতৃস্নেহ দিচ্ছেন। নিজের বুকের দুধ পান করাচ্ছেন। মানসিক ভারসাম্যহীন ঐ নারী সন্তান রেখে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়ালেও উভয়েই সুস্থ রয়েছে।

চরভদ্রাসনের ইউএনও তানজিলা কবির ত্রপা জানান, নৈতিক দায়িত্ববোধ থেকে এ মানসিক ভারসাম্যহীন অসহায় নারীর পাশে দাঁড়িয়েছেন তিনি।

ডেইলি বাংলাদেশ/এআর

English HighlightsREAD MORE »