পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল স্বাভাবিক, ঘাটে দীর্ঘ জট

ঢাকা, শুক্রবার   ২৮ জানুয়ারি ২০২২,   ১৪ মাঘ ১৪২৮,   ২৩ জমাদিউস সানি ১৪৪৩

Beximco LPG Gas

পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল স্বাভাবিক, ঘাটে দীর্ঘ জট

মানিকগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৪৭ ১৩ জানুয়ারি ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল দফায় দফায় বন্ধ হওয়ার সাড়ে তিন ঘণ্টা পর স্বাভাবিক হলেও ঘাট এলাকায় রয়েছে দীর্ঘ যানজট। এতে করে চরম দুর্ভোগে পড়েছেন চালক ও যাত্রীরা। 

ঘাট পুলিশ বলছে, যানজট নিয়ন্ত্রণে কাজ করছে পুলিশ। এদিকে ঘন কুয়াশায় চলতে গিয়ে আটকা পড়া ফেরি ভাষা শহীদ বরকত তিন ঘণ্টা পর উদ্ধার হয়েছে।

ঘাট কর্তৃপক্ষ জানিয়েছে, ভোর রাত ৫টার থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল কুয়াশার কারণে বিঘ্নিত হচ্ছিল। ভোর ৬টার দিকে কুয়াশার মাত্রা তীব্র আকার ধারণ করলে চ্যানেলের বিকন বাতি এবং মার্কিং পয়েন্টের কিছুই দেখা যাচ্ছিল না। এ সময় দুঘর্টনা এড়াতে ফেরি চলাচল সম্পূর্ণ বন্ধ করে দেওয়া হয়।

আরো পড়ুন: জামিনে বেরিয়ে প্রতিপক্ষের হামলায় লাশ হলেন জুলহাস

আবার সকাল ৭টার দিকে কুয়াশার মাত্রা কমে আসলে ফেরি চলাচল শুরু হয়। পরে সকাল ৮টায় কুয়াশার মাত্রা বেড়ে ফেরি চলাচল বন্ধ হয়েছে যায়। এতে কুয়াশার মধ্যে চলতে গিয়ে ভাষা শহীদ বরকত নামের একটি রো রো ফেরি ছোট-বড় ২২টি যানবাহন এবং শতাধিক যাত্রী নিযে মাঝ নদীতে ডুবো চরে আটকে পড়ে। ৩ ঘণ্টা পর ট্রাকবোর্ড ৩৮৯ দিয়ে উদ্ধার করা হয় ফেরিটি।

পরে সকাল সাড়ে ৯টার দিকে ফেরি চলাচল স্বাভাবিক হয়। তবে উভয় ঘাট এলাকায় সহস্রাধিক যানবাহন পরের অপেক্ষায় রয়েছে। আর দুর্ভোগে পড়েছেন হাজারো যাত্রী, চালক, শ্রমিক এবং ব্যবসায়ীরা।

ঘাটের সার্জেন্স মো. রাকিব হোসেন জানান, ঘাট এলাকার শত শত যানবাহন নিয়ন্ত্রণসহ মলমপাটি, ছিনতাইসহ অনিয়ম রক্ষায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

তিনি আরও জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট-বড় ১৬টি ফেরি রয়েছে। তার মধ্যে ৯টি বড় এবং ৭টি ছোট ফেরি।

ডেইলি বাংলাদেশ/আরএম

English HighlightsREAD MORE »