মানবপাচার চক্রের রংপুর অঞ্চলের প্রধান গ্রেফতার

ঢাকা, মঙ্গলবার   ২৮ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ১৩ ১৪২৮,   ১৯ সফর ১৪৪৩

মানবপাচার চক্রের রংপুর অঞ্চলের প্রধান গ্রেফতার

রংপুর প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৫২ ১৫ সেপ্টেম্বর ২০২১  

গ্রেফতারকৃত মুজিবুর রহমান মুছা ও অহিদুল ইসলাম

গ্রেফতারকৃত মুজিবুর রহমান মুছা ও অহিদুল ইসলাম

আরব আমিরাতে ভালো চাকরি দেওয়ার আশ্বাস দিয়ে ইরাকে একটি বন্দিশালায় আটকে রেখে পরিবারের কাছ থেকে টাকা আদায়ের অভিযোগে দুই মানব পাচারকারীকে গ্রেফতার করেছে র‍্যাব।

গ্রেফতারকৃতরা হলেন- মানবপাচার চক্রের রংপুর অঞ্চলের প্রধান মুজিবুর রহমান মুছা ও তার সহযোগী অহিদুল ইসলাম মঙ্গলবার রাতে জেলা বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে র‍্যাব-১৩ এর রংপুর সিপিসি।

বুধবার বিকেলে র‍্যাব-১৩ এর সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহামেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আরব আমিরাতে ভালো চাকরির দেওয়ার প্রলোভন দেখিয়ে গাইবান্ধার এক ফ্লেক্সিলোড ব্যবসায়ীকে ইরাকে নিয়ে একটি বন্দিশালায় আটকে নির্যাতন চালায় দুই মানব পাচারকারী। এরপর মুক্তিপণ হিসেবে তার পরিবারের কাছ থেকে কয়েক লাখ টাকা আদায় করে। এক পর্যায়ে ওই ফ্লেক্সিলোড ব্যবসায়ী বন্দিশালা থেকে পালিয়ে ইরাকের বাংলাদেশ দূতাবাসে আশ্রয় নেন। পরে সেখান থেকে দেশে ফিরে র‍্যাবের কাছে অভিযোগ করেন।

আরো বলা হয়েছে, র‍্যাব-১৩ অভিযোগের তদন্ত শুরু করলে মানবপাচার চক্রের রংপুর অঞ্চলের প্রধান মুজিবুর রহমান মুছা ও তার সহযোগী অহিদুল ইসলামের নাম জানতে পারে। মঙ্গলবার রাতে রংপুর ও গাইবান্ধা থেকে দুইজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত দুইজন সম্প্রতি গ্রেফতার হওয়া মানবপাচার চক্রের মূলহোতা লিটন ওরফে ডাক্তার লিটনের সহযোগী বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানতে পেরেছে র‍্যাব। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে।

ডেইলি বাংলাদেশ/এআর