ছুটি শেষে সোনাহাট স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি শুরু

ঢাকা, শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ২ ১৪২৮,   ০৮ সফর ১৪৪৩

ছুটি শেষে সোনাহাট স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি শুরু

কুড়িগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৪২ ১৬ মে ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

ঈদুল ফিতর উপলক্ষে ছয়দিনের ছুটি শেষে রোববার কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলায় সোনাহাট স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি শুরু হয়েছে। গত ১০ মে থেকে এই স্থলবন্দরে আমদানি-রফতানি বন্ধ ছিল।

সোনাহাট স্থলবন্দর কাস্টমস সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি সরকার রকীব আহমেদ জুয়েল জানান, রোববার ভারতের আসাম রাজ্যের ধুবড়ি জেলার গোলকগঞ্জ স্থলবন্দর দিয়ে ২০টি পাথরবাহী ট্রাক সোনাহাট স্থলবন্দরে এসেছে। তবে বাংলাদেশ থেকে কোনো মালামাল যায়নি। 

সোনাহাট স্থলবন্দরের সহকারী পরিচালক (ট্রাফিক) মো. গিয়াস উদ্দিন জানান, ভারতীয় কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুয়ায়ী শুক্রবার বাদে সপ্তাহের ছয়দিন বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত গোলকগঞ্জ স্থলবন্দর দিয়ে আমদানি ও রফতানি কার্যক্রম চলে। সেই অনুযায়ী রোববার ভারতের গোলকগঞ্জ স্থলবন্দরের উল্টো দিকে সোনাহাট স্থলবন্দরের কার্যক্রম পরিচালিত হয়।

তিনি আরো জানান, করোনা সংক্রমণ প্রতিরোধে সরকারের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে চলার বাধ্য-বাধকতা থেকে সোনাহাট স্থলবন্দরে ভারত থেকে আসা ট্রাকচালক ও হেলপারদের প্রাথমিকভাবে পরীক্ষা এবং কাউন্সেলিং করছেন স্বাস্থ্য দফতরের প্রতিনিধিরা। এছাড়া চালক-হেলপারদের জন্য আলাদা বাথরুমের ব্যবস্থা রাখা হয়েছে। স্থানীয় দোকানপাটে যাওয়ার ব্যাপারেও বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/আরএম