দুই ট্রেনের সংঘর্ষ ৮ ঘণ্টা পর সিলেট ছাড়ল জয়ন্তিকা এক্সপ্রেস

ঢাকা, বুধবার   ০২ ডিসেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৮ ১৪২৭,   ১৫ রবিউস সানি ১৪৪২

দুই ট্রেনের সংঘর্ষ ৮ ঘণ্টা পর সিলেট ছাড়ল জয়ন্তিকা এক্সপ্রেস

সিলেট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:০৬ ৩০ অক্টোবর ২০২০  

সিলেট রেলস্টেশন

সিলেট রেলস্টেশন

সিলেট রেলস্টেশনে দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ৮ ঘন্টা পর স্বাভাবিক হয়েছে ট্রেন চলাচল। স্টেশনে আটকে পড়া জয়ন্তিকা এক্সপ্রেস বিকেল ৪টা ১৫ মিনিটে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে গেছে। পাহাড়িকা এক্সপ্রেসের লাইনচ্যুত বগি উদ্ধারে কাজ চলছে।

শুক্রবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন সিলেট রেলওয়ে স্টেশন মাস্টার জাহাঙ্গীর আলম।

তিনি জানান, ট্রেন দুটি স্টেশনের ডকইয়ার্ডে ওয়াসপিটে দুইদিক থেকে একই লাইনে ঢুকে পড়ে।  এতে সাইড কোয়ালিশনে হয়ে পাহাড়িকা এক্সপ্রেসের দুটি বগি লাইনচ্যুত হয়। এখন উদ্ধার কাজ শেষ পর্যায়ে। এরইমধ্যে সকাল ১১টা ১৫ মিনিটের জয়ন্তিকা এক্সপ্রেস বিকেল ৪টা ১৫ মিনিটে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে গেছে।

বাংলাদেশ রেলওয়ে (পূর্বাঞ্চল) চট্টগ্রামের চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট মোহাম্মদ নাজমুল ইসলাম জানান, পয়েন্ট ম্যানের ভুলের কারণে পাহাড়িকা ও জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষ হতে পারে। হয়তো সঠিক লাইন দিতে পারেননি। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা, সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী, বিভাগীয় প্রকৌশলী ও যান্ত্রিক প্রকৌশলী রয়েছেন।

এর আগে শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে স্টেশনের ডকইয়ার্ডে একই লাইনে ঢুকে পড়ায় পাহাড়িকা ও জয়ন্তিকা এক্সপ্রেসের মুখোমুখি সংঘর্ষ হয়। সেই থেকে বিকেল ৪টা পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ ছিল।

ডেইলি বাংলাদেশ/এআর