রাতে একাই গরুর মাংস খেলেন মিন্নি

ঢাকা, বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০,   কার্তিক ১৪ ১৪২৭,   ১১ রবিউল আউয়াল ১৪৪২

রাতে একাই গরুর মাংস খেলেন মিন্নি

বরগুনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৩১ ১ অক্টোবর ২০২০   আপডেট: ২১:৩৩ ১ অক্টোবর ২০২০

আয়েশা সিদ্দিকা মিন্নি -ফাইল ছবি

আয়েশা সিদ্দিকা মিন্নি -ফাইল ছবি

মানুষের দৃষ্টি এখন বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আয়েশা সিদ্দিকা মিন্নির প্রতি। যদিও এ মামলায় আরো পাঁচজনকে মৃত্যুদণ্ড দেয়া হয়। তবে মিন্নির প্রতিই সবার নজর। কনডেম সেলে মিন্নি কেমন আছেন, কী করছেন, কী খেয়েছেন এসব জানার আগ্রহ অনেকেরই আছে।

কনডেম সেলে মিন্নির আজ দ্বিতীয় রাত। আর এ রাতের খাবারে মিন্নিকে দেয়া হয়েছে ভাত, গরুর মাংস ও ডাল। তবে কনডেম সেলের নারী ইউনিটে তিনি একাই রয়েছেন।

বরগুনা জেলা কারাগারের জেল সুপার আনোয়ার হোসেন জানান, সাধারণ বন্দিদের মতোই দণ্ডিতদের খাবার দেয়া হয়। সেই হিসেবে বৃহস্পতিবার রাতে মৃত্যুদণ্ডপ্রাপ্ত রিফাত শরীফের স্ত্রী মিন্নির খাবারের তালিকায় ছিল ভাত, গরুর মাংস ও ডাল। এছাড়া দুপুরে দেয়া হয়েছে ভাত, সবজি আর ডাল।

তিনি আরো জানান, কনডেম সেলে মিন্নি একাই রয়েছেন। প্রথম রাতে তিনি মোটেও ঘুমাতে পারেননি। নিজের মৃত্যুদণ্ডের রায়কে বিশ্বাসই করতে পারেননি মিন্নি।

২০১৯ সালের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে নয়ন বন্ড ও তার সহযোগী সন্ত্রাসীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে রিফাত শরীফকে গুরুতর আহত করে। এরপর বীরদর্পে অস্ত্র উঁচিয়ে এলাকা ছাড়েন তারা। গুরুতর আহত রিফাত বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ওই দিনই মারা যান। এ ঘটনায় পরদিন মামলা করেন নিহত রিফাতের বাবা আব্দুল হালিম দুলাল শরীফ।

বুধবার আলোচিত এ মামলায় নিহত রিফাত শরীফের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিসহ ছয় আসামির মৃত্যুদণ্ড ও চারজনকে খালাসের রায় দেয় আদালত। এছাড়া সাজাপ্রাপ্ত প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

ডেইলি বাংলাদেশ/এমআর/এআর