চট্টগ্রামে দুই মৃত্যু, শনাক্ত ১১২১

ঢাকা, সোমবার   ২৩ মে ২০২২,   ৯ জ্যৈষ্ঠ ১৪২৯,   ২১ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

চট্টগ্রামে দুই মৃত্যু, শনাক্ত ১১২১

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:১৭ ২৭ জানুয়ারি ২০২২  

করোনাভাইরাসের নমুনা সংগ্রহ- ফাইল ছবি

করোনাভাইরাসের নমুনা সংগ্রহ- ফাইল ছবি

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে দুইজনের। একই সময়ে এক হাজার ১২১ জনের করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিকেল কলেজ, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়, এন্টিজেন টেস্ট, ইমপেরিয়াল হাসপাতাল, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল, আরটিএল, মেডিকেল সেন্টার হাসপাতাল, ইপিক হেলথ কেয়ার, চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতাল ও এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে তিন হাজার ১৪২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে এক হাজার ১২১ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ৩৫ দশমিক ৬৭ শতাংশ। যা আগের ২৪ ঘণ্টায় ছিল ৩৪ দশমিক ১১ শতাংশ। আক্রান্তদের মধ্যে নগরীর ৭৯৭ জন, হাটহাজারীর ৪৭ জন, ফটিকছড়ির ৪৬ জন, পটিয়ার ৪২ জন, মিরসরাইয়ের ৩৪ জন, আনোয়ারার ৩২ জন, সাতকানিয়ার ২৭ জন, রাউজানের ১৯ জন, বোয়ালখালীর ১৬ জন, রাঙ্গুনিয়ার ১৫ জন, বাঁশখালীর ১৩ জন, চন্দনাইশের ১২ জন, লোহাগাড়ার ১১ জন, সীতাকুণ্ডের ছয়জন ও সন্দ্বীপের চারজন রয়েছেন।

এর আগে, বুধবার ১৪৫৫, মঙ্গলবার ১৩৪৮, সোমবার ৯৮৯, রোববার ১০২৬, শনিবার ৭০৪ জন ও শুক্রবার ১০১৭ জনের করোনা শনাক্তের খবর জানিয়েছিল চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, নগরীতে ৮৪ হাজার ৬৩৭ জন ও উপজেলা পর্যায়ে ৩১ হাজার ৩৯৯ জন নিয়ে চট্টগ্রাম জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন এক লাখ ১৬ হাজার ৩৬ জন। এছাড়া মারা গেছেন এক হাজার ৩৫০ জন। এর মধ্যে নগরীর ৭২৯ জন ও উপজেলার ৬২১ জন রয়েছেন।

২০২০ সালের ৩ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হয় এবং প্রথম মৃত্যু হয় ৯ এপ্রিল।

ডেইলি বাংলাদেশ/এআর

English HighlightsREAD MORE »