বড় কোম্পানির বড় কর্মকর্তা পরিচয়ে প্রতারণা করতো অলি

ঢাকা, মঙ্গলবার   ০১ ডিসেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৭ ১৪২৭,   ১৪ রবিউস সানি ১৪৪২

বড় কোম্পানির বড় কর্মকর্তা পরিচয়ে প্রতারণা করতো অলি

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:০৮ ২৩ অক্টোবর ২০২০  

গ্রেফতার অলি উল্লাহ

গ্রেফতার অলি উল্লাহ

রাজধানীর তেজগাঁও এলাকা থেকে মাল্টি ন্যাশনাল কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তা পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে অলি উল্লাহ (২৭) নামে এক প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব।

শুক্রবার র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. আবদুল্লাহ আল মামুন জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় পূর্ব নাখালপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে একটি ভুয়া আইডি কার্ড ও দুটি মোবাইল উদ্ধার করা হয়।

তিনি বলেন, দীর্ঘদিন ধরে ঢাকায় বিভিন্ন কোম্পানির উচ্চ পদস্থ কর্মকর্তাদের নাম ব্যবহার করে প্রতারণা করে যাচ্ছিল একটি সংঘবদ্ধ চক্র। সেই চক্রের মূলহোতা অলি উল্লাহ। চক্রটি মূলত বিভিন্ন কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তাদের নাম, ছবি ও তথ্য ব্যবহার করে ফেক আইডি খুলে প্রতারণা করে আসছিল।

এএসপি মামুন আরো জানান, সর্বশেষ তারা একটি মাল্টি ন্যাশনাল কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর, হেড অব মার্কেটিংয়ের নামে ভুয়া ফেসবুক আইডি ব্যবহার করে কোম্পানিতে চাকরির বিজ্ঞাপন দেয় এবং কোটায় চাকরির ব্যবস্থা করে দেবে বলে মোটা অংকের টাকা নিয়ে ভুক্তভোগীদের কাছে জাল নিয়োগপত্র পাঠায়। এছাড়া কোম্পানির ডিলারশিপ প্রদানসহ ফেসবুকে পণ্য সরবরাহের চটকদার পোস্ট করে অগ্রিম টাকা নিয়ে চক্রটি তাদের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেয় বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়।

তার বিরুদ্ধে আইনগত পদক্ষেপ প্রক্রিয়াধীন। পাশাপাশি তার সহযোগী অভিযুক্তদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

ডেইলি বাংলাদেশ/আরএইচ