শুষ্ক আর মলিন ত্বকের যত্নে ঘরোয়া ফেসপ্যাক

ঢাকা, রোববার   ২৯ মার্চ ২০২০,   চৈত্র ১৫ ১৪২৬,   ০৪ শা'বান ১৪৪১

Akash

শুষ্ক আর মলিন ত্বকের যত্নে ঘরোয়া ফেসপ্যাক

কানিছ সুলতানা কেয়া ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৪৩ ১৭ ফেব্রুয়ারি ২০২০  

ফাইল ফটো

ফাইল ফটো

শুষ্ক মৌসুমে ত্বকের যত্নে আমাদের কতকিছুই না করতে হয়। তারপরও শীত শেষে বসন্তেও অনেকের ত্বক শুষ্ক হয়ে যায়। এমনকি দেখা যায় অনেকে প্রায় সারা বছরই এ সমস্যায় ভুগে থাকেন।

নামি-দামি ময়েশ্চারাইজার আর সিরামেও তেমন সুফল মিলছে না! বরং এর সঙ্গে যুক্ত কেমিক্যাল আপনার ত্বককে আরো শুষ্ক আর মলিন করে তুলছে। এ সমস্যা থেকে মুক্তি পেতে ঘরে থাকা উপকরণেই বানিয়ে নিতে পারেন ফেসপ্যাক।

চলুন তাহলে জেনে নিই শুষ্ক আর মলিন ত্বকের যত্নে কয়েকটি ঘরোয়া ফেসপ্যাকের রেসিপি-

জাফরান এবং দুধ

২ টেবিল চামচ তরল দুধের সঙ্গে এক চিমটি জাফরান মিশিয়ে নিন। এবার এই মিশ্রণটি আপনার ত্বকে লাগিয়ে নিন। শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন। এই প্যাকটি আপনার ত্বককে রুক্ষতা থেকে রক্ষা করে উজ্জ্বল করতে সহায়তা করবে।

গোলাপ জল, গ্লিসারিন এবং ডিমের সাদা অংশ

একটি বাটিতে ডিমের সাদা অংশ ভালোভাবে ফেটিয়ে নিন। এর সঙ্গে ২ টেবিল চামচ গোলাপ জল, ১ টেবিল চামচ গ্লিসারিন মিশিয়ে প্যাক বানিয়ে নিন। পুরো মুখে লাগিয়ে অপেক্ষা করুন আধা ঘণ্টা। এরপর পানি দিয়ে ধুয়ে ফেলুন।

কলা এবং নারকেল দুধ

একটি কলা ম্যাশ করে নিন। এর সঙ্গে পরিমাণ মতো নারকেলের দুধ মিশিয়ে প্যাক বানিয়ে নিন। এক ঘণ্টা মুখে লাগিয়ে রেখে হালকা গরম পানিতে ধুয়ে ফেলুন। নারকেল দুধে রয়েছে ফ্যাটি এসিড। যা আপনার ত্বককে পুষ্টি জুগিয়ে শুষ্ক হওয়া থেকে রক্ষা করবে।

সূত্র:এনডিটিভি 

ডেইলি বাংলাদেশ/আরএজে