রিমুভার ছাড়াই পরিষ্কার করুন মেকআপ

ঢাকা, রোববার   ২৯ মার্চ ২০২০,   চৈত্র ১৫ ১৪২৬,   ০৪ শা'বান ১৪৪১

Akash

রিমুভার ছাড়াই পরিষ্কার করুন মেকআপ

কানিছ সুলতানা কেয়া ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:১১ ২৪ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৯:২০ ২৪ ফেব্রুয়ারি ২০২০

বাড়িতে থাকা কয়েকটি উপাদান দিয়েই আপনি মেকআপ পরিষ্কার করতে পারেন-ছবি: সংগৃহীত

বাড়িতে থাকা কয়েকটি উপাদান দিয়েই আপনি মেকআপ পরিষ্কার করতে পারেন-ছবি: সংগৃহীত

সারাদিন বাইরে যেতে বা রাতের পার্টিতে নিজেকে সাজাতে কতো প্রসাধনীই না ব্যবহার করতে হয়। তবে সব থেকে কষ্টের ব্যাপার হয় মেকআপ ঠিকভাবে পরিষ্কার করা। আর সঠিকভাবে মেকআপ পরিষ্কার না করলে ত্বকে দেখা দিতে পারে নানা সমস্যা। 

বর্তমানে মেকআপ তোলার জন্য বাজারে রয়েছে নামী-দামী ব্র্যান্ডের নানা পণ্য। যা কিনতে আপনাকে হয়তো গুণতে হয় বেশ মোটা অঙ্কের টাকা। তবে বাড়িতে থাকা কয়েকটি উপাদান দিয়েই আপনি মেকআপ পরিষ্কার করতে পারেন। 

মেকআপ পরিষ্কার করতে তেলের অবদান আপনাকে করবে মুগ্ধ

জেনে নিন মেকআপ রিমুভার ছাড়াই মেকআপ পরিষ্কার করবেন যেভাবে-

তেল: তেল ত্বকের জন্য খুবই ভালো ময়েশ্চারাইজারের কাজ করে। তবে মেকআপ পরিষ্কার করতেও তেলের অবদান আপনাকে করবে মুগ্ধ। এজন্য নারকেল, জলপাই যে কোনো তেলই ব্যবহার করতে পারবেন। আবার শিশুদের জন্য যে তেল পাওয়া যায় সেটিও ব্যবহার করতে পারেন। এটি ত্বকের কোনো ধরনের ক্ষতি ছাড়াই মেকআপ পরিষ্কার করবে খুব সহজেই।

পেট্রোলিয়াম জেলি: তুলার প্যাডে পেট্রোলিয়াম জেলি নিয়ে আপনার ত্বকে ঘষে নিন। এবার ভালোভাবে মুছে আবারো পেট্রোলিয়াম জেলি দিয়ে পুরো মেকআপ পরিষ্কার করুন।

ময়েশ্চারাইজার লোশন: ঘরে তেল বা পেট্রোলিয়াম জেলি না থাকলেও আপনি মেকআপ পরিষ্কার করতে পারবেন। হাতের কাছে থাকা ময়েশ্চারাইজার লোশন দিয়েই এ কাজটি করে নিতে পারেন।

সূত্র: টাইমসঅবইন্ডিয়া

ডেইলি বাংলাদেশ/আরএজে