মাইগ্রেনের ব্যথা থেকে মুক্তি মিলবে কলার খোসায় (ভিডিও)

ঢাকা, রোববার   ০৫ এপ্রিল ২০২০,   চৈত্র ২২ ১৪২৬,   ১১ শা'বান ১৪৪১

Akash

মাইগ্রেনের ব্যথা থেকে মুক্তি মিলবে কলার খোসায় (ভিডিও)

জান্নাতুল মাওয়া সুইটি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:০২ ২৫ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১১:০৫ ২৫ ফেব্রুয়ারি ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মাথা ব্যথার সমস্যায় প্রায় সবাই ভুগে থাকেন! সারাদিন কম্পিউটারের সামনে বসে কাজ করার কারণে মাইগ্রেন সমস্যা আরো বেড়ে যায় কর্মজীবীদের। 

এছাড়াও ঘুমের ব্যাঘাত, দীর্ঘক্ষণ ভ্রমণ বা প্রচণ্ড শব্দ দূষণের কারণে মাথা ব্যথা হয়ে থাকে অনেকের। কয়েক মিনিট থেকে শুরু করে মাইগ্রেনের ব্যথা কয়েক ঘণ্টা পর্যন্ত থাকতে পারে। এমনকি টানা দুই তিন দিনও ব্যথা রয়ে যায় অনেকের। এর থেকে মুক্তি পেতে ভরসা রাখুন কলার খোসায়।

অবাক হচ্ছেন নিশ্চয়ই! ভাবছেন, যেখানে অ্যান্টিবায়োটিক ওষুধ খেয়েও মাইগ্রেন থেকে মুক্তি মেলে না সেখানে কলার খোসা! মাথা ব্যথার সব ওষুধ এবার এক পাশে সরিয়ে রেখে কলার খোসার ম্যাজিক দেখুন। মুহূর্তেই মাথা ব্যথা থেকে মুক্তি দেবে এই কার্যকরী উপাদানটি।

এজন্য প্রয়োজন হবে একটি কলার খোসা, কয়েক টুকরা বরফ ও একটি তোয়ালে। প্রথমে একটি কলা নিয়ে এর খোসা ছড়িয়ে নিন। অতঃপর ওই খোসার মধ্যেই দুই থেকে তিন টুকরা বরফ নিয়ে কপালে রাখুন। এর উপর তোয়ালে দিয়ে কপাল ঢেকে রাখুন। এভাবেই অন্তত ২০ মিনিট শুয়ে থাকুন। দেখবেন মাথা ব্যথা উধাও হয়ে গেছে। এরপর থেকে যখনই মাথা ব্যথা অনুভব করবেন তখনই এই পদ্ধতি অনুসরণ করুন। 

এটি যেভাবে কাজ করে- কলার খোসায় রয়েছে প্রচুর পরিমাণে পটাশিয়াম। যা মাথা ব্যথা মুহূর্তেই সারিয়ে তুলতে পারে। এছাড়াও এই পদ্ধতিতে বরফ ব্যবহার করলে মাথার তাপমাত্রা কমতে শুরু করে। যার ফলে মাইগ্রেন ব্যথা থেকে দ্রুত স্বস্তি মেলে।

ভিডিওটি দেখুন এখানে>>>

সূত্র: ডেমিক

ডেইলি বাংলাদেশ/জেএমএস