ঘরে বসে মিনিটেই তৈরি করুন ম্যাগী নুডলস মসলা!

ঢাকা, সোমবার   ২৫ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১২ ১৪২৭,   ০২ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

ঘরে বসে মিনিটেই তৈরি করুন ম্যাগী নুডলস মসলা!

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৪৭ ১৫ মে ২০২০  

ম্যাগী নুডলস মসলা

ম্যাগী নুডলস মসলা

নুডুলসের আসল স্বাদ পাওয়া যায় এর মসলার মাধ্যমেই। তাছাড়া ম্যাগী নুডুলসের মসলা অন্য রান্নাতেও ব্যবহার করা হয়। তবে সব সময় তা কিনে আনা সময়সাপেক্ষ হয়ে পড়ে। তাছাড়া বাড়তি খরচও হয়।

তাই ঘরে বসেই তৈরি করে ফেলুন নুডুলস মসলা। আর সংরক্ষণ করুন বছর জুড়ে। এই মসলা তৈরি করাও বেশ সহজ। শুধু প্রয়োজনীয় উপকরণগুলো সংগ্রহ করুন, আর মিনিটেই তৈরি করে ফেলুন ম্যাগী নুডুলস মসলা। চলুন তবে জেনে নেয়া যাক রেসিপিটি-  

উপকরণ: রসুনের গুঁড়া ১ চা চামচ, ধনে গুঁড়া ১ চা চামচ, জিরা গুঁড়া দের চা চামচ, আদা গুঁড়া ১ চা চামচ, মেথি গুঁড়া হাফ চা চামচ, গরম মসলা গুঁড়া ১ চা চামচ, গোল মরিচ গুঁড়া দের চা চামচ, হলুদ গুঁড়া ১ চা চামচ, লবণ ১ চা চামচ, বিট লবণ ১ চা চামচ, লাল শুকনা মরিচ গুঁড়া ২ চা চামচ, চিনি ৫ চা চামচ, পেঁয়াজ লাল মচমচে করে ভাজা ২ চা চামচ, টেস্টিংসল্ট পরিমাণ মতো, আমের ফলি বা শুকনা আম ৩ টুকরা, মৌরি ২চা চামচ, ভুট্রার আটা ২ চা চামচ ( ইচ্ছে ), এলাচ গুঁড়া ১ চা চামচ বা আস্ত ৬টি, শুকনা মরিচ ভাজা বেঙ্গে নেয়া ১ চা চামচ। 

প্রণালী: সব উপকরণ একসঙ্গে ব্লেন্ডারে ব্লেন্ড করে নিন। তাছাড়া পাটায়ও বেঁটে নিতে পারেন। অবশ্যই মিহি করে গুঁড়া করবেন। ব্যস, এবার পরিষ্কার শুকনো বয়ামে ভরে রাখুন। ঢাকনা লাগিয়ে নরমাল ফ্রিজে সংরক্ষণ করুন। বছরজুড়ে এই মসলা ভালো থাকবে।

ডেইলি বাংলাদেশ/এএ