অবাক এই প্রাণীটির চুল না কাটলেই মারা যেত!
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=136224 LIMIT 1

ঢাকা, সোমবার   ২১ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৬ ১৪২৭,   ০৩ সফর ১৪৪২

অবাক এই প্রাণীটির চুল না কাটলেই মারা যেত!

মজার খবর ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৪২ ৩ অক্টোবর ২০১৯   আপডেট: ১৬:৫৬ ৩ অক্টোবর ২০১৯

গোল্ডফিশ। ফাইল ছবি

গোল্ডফিশ। ফাইল ছবি

প্রয়োজনেই চুল কাটা হয়। এটি সৌন্দর্য বাড়িয়ে দেয়ার পাশপাশি পরিচ্ছন্নও করে তোলে। কিন্তু একটি প্রাণীর চুল অর্থাৎ মাথার ‘হুড’ কাটা হয়েছে শুধু তার জীবন বাঁচানোর জন্য।

গ্রেট ব্রিটেনের কার্ডিফে অবাক হওয়ার মতো এই ঘটনা ঘটেছে। দুই বছরের ওই গোল্ডফিশটির নাম বাবলস। সম্প্রতি দেখা যাচ্ছিল জলের মধ্য ভাসতে ভাসতে বারবার উল্টে যাচ্ছে গোল্ডফিশটি। এরপরই তাকে পশুচিকিৎসকের কাছে  নেয়া হয়।

বাবলসকে দেখে চিকিৎসক বলেন, তার মাথায় থাকা লাল রঙের লোমশ অংশ যা, মাছের ‘হুড’ নামে পরিচিত, সেটি অস্বাভাবিক হারে বেড়ে গিয়েছে। তাই স্বাভাবিক চলাফেরার জন্য বাবলসের হুডটি কেটে ফেলা প্রয়োজন। এরপরই সেটি কেটে ফেলা হয়। 

গোল্ডফিশটির চিকিৎসক সোফি জেনকিন্স এক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, হুড কেটে ফেলার প্রক্রিয়াটি এমনভাবেই করা হয়েছে যাতে পরবর্তীকালে আর কোনো সমস্যা না হয়।

প্রসঙ্গত, ব্রিটেনে কোনো মাছের অপারেশন এই প্রথম নয়। এর আগে মলি ফিশ নামের একটি মাছের অপারেশন করে টিউমার বাদ দেয়া হয়েছিল। সূত্র- আনন্দবাজার

ডেইলি বাংলাদেশ/জেডআর