র‍্যাঙ্কিংয়ে উন্নতি করতে কাতার যাচ্ছে বাংলাদেশ

ঢাকা, শুক্রবার   ০৭ অক্টোবর ২০২২,   ২২ আশ্বিন ১৪২৯,   ১০ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

২১তম অনূর্ধ্ব-২০ ভলিবল

র‍্যাঙ্কিংয়ে উন্নতি করতে কাতার যাচ্ছে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক:   ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:০৯ ১৮ আগস্ট ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

২১তম এশিয়ান অনূর্ধ্ব-২০ পুরুষ ভলিবল চ্যাম্পিয়নশিপে অংশ নিতে শনিবার সকালে বাহরাইনের উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ ভলিবল দল। 

আগামী ২২ থেকে ২৯ আগস্ট এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে মধ্যপ্রাচ্যের দেশটিতে। বাংলাদেশ খেলবে ‘ই’ গ্রুপে। প্রতিপক্ষ অস্ট্রেলিয়া ও ইরাক।

১৮টি দেশ ৬ গ্রুপে ভাগ হয়ে টুর্নামেন্টে অংশ নেওয়ার কথা থাকলেও কাজখস্তান নাম প্রত্যাহার করে নেয়ায় দল কমে এখন ১৭তে নেমে এসেছে। 

বাংলাদেশ প্রথম ম্যাচে ইরাকের মুখোমুখি হবে ২২ আগস্ট টুর্নামেন্টের উদ্বোধনী দিনে। বাংলদেশের দ্বিতীয় গ্রুপ ম্যাচ ২৪ আগস্ট অস্ট্রেলিয়ার বিপক্ষে।

বাংলাদেশের ১৬ সদস্যের দল যাচ্ছে বাহরাইন। ১১ খেলোয়াড়ের সঙ্গে যাচ্ছেন ইরানী কোচ আলীপোর আরোজির। তার সহকারী হিসেবে যাচ্ছেন ৩ জন। দলে আছেন একজন ম্যানেজার ও একজন রেফারি।

এই টুর্নামেন্টে ভালো ফলাফল করতে পারলে র‍্যাঙ্কিংয়ে ইতিবাচক প্রভাব পড়বে বলে জানিয়েছেন বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান।

তিনি জানান, ‘কয়েক বছর আগে শ্রীলংকায় অনুষ্ঠিত এই টুর্নামেন্টে অংশ নিয়ে সেমিফাইনালে উঠেছিলাম। তখন ২২২ দেশের মধ্যে আমাদের র‍্যাংকিং ১৬৫ থেকে উন্নীত হয়ে ৮৫ হয়েছিল। গত কয়েক বছর খেলা হয়নি বলে র‍্যাংকিংয়ে পিছিয়ে এখন ১০৫। আশা করি, বাহরাইনে ভালো খেলতে পারলে র‍্যাংকিং আবার বাড়বে।’

গ্রুপ ওয়ারী অংশ নেয়া দলগুলো:

‘এ’ গ্রুপ: বাহরাইন, হংকং, সৌদি আরব।
‘বি’ গ্রুপ: ইরান, জাপান, ভারত।
‘সি’ গ্রুপ: কোরিয়া, কাতার, কুয়েত।
‘ডি’ গ্রুপ: থাইল্যান্ড, আরব আমিরাত।
‘ই’ গ্রুপ: ইরাক, অস্ট্রেলিয়া, বাংলাদেশ।
‘এফ’ গ্রুপ: চীন, চাইনিজ তাইপে, পাকিস্তান।
 

ডেইলি বাংলাদেশ/এসএল

English HighlightsREAD MORE »