আফগানিস্তানের বোলিং কোচ গুল

ঢাকা, মঙ্গলবার   ০৫ জুলাই ২০২২,   ২১ আষাঢ় ১৪২৯,   ০৫ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

আফগানিস্তানের বোলিং কোচ গুল

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫৩ ২৬ মে ২০২২  

উমর গুল

উমর গুল

আফগানিস্তান ক্রিকেট দলের বোলিং কোচ হিসেবে নিয়োগ পেলেন পাকিস্তানের সাবেক পেসার উমর গুল।

আগামী জুনে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ দিয়ে দায়িত্ব পালন শুরু করবেন গুল। প্রাথমিকভাবে এ বছরের শেষ নাগাদ আফগানদের বোলিং কোচের দায়িত্বে থাকবেন তিনি। আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে।

গত বছর পাকিস্তান সুপার লিগে (পিএসএল) কোয়োটা গ্ল্যাডিয়েটর্সের বোলিং কোচ হিসেবে আব্দুর রাজ্জাকের স্থলাভিষিক্ত হন গুল। ক্রিকেট ছাড়ার পর সেটিই ছিলো কোচিং ক্যারিয়ারে তার প্রথম দায়িত্ব।

গত এপ্রিলে আরব আমিরাতে আফগানিস্তানের ট্রেনিং ক্যাম্পে বোলিং পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন গুল। ঐ ক্যাম্পে আফগানদের ব্যাটিং পরামর্শক ছিলেন পাকিস্তানের সাবেক ব্যাটার ইউনিস খান।

এক বিবৃতিতে এসিবি জানিয়েছে, আমাদের জাতীয় দলের পেস বোলারদের নিয়ে এর আগেও কাজ করেছে গুল। ক্যাম্পে তার প্রভাব ও প্রয়োজনের ভিত্তিতে স্থায়ীভাবে জাতীয় দলের বোলিং কোচ হিসেবে চুক্তির প্রস্তাব দেয়ার সিদ্বান্ত নেয়া হয়।

২০২০ সালের অক্টোবরে সব ধরনের ক্রিকেট থেকে অবসর নেন ৩৯ বছর বয়সী গুল। ২০০৩ থেকে ২০১৬ সাল পর্যন্ত পাকিস্তানের হয়ে ৪৭টি টেস্ট, ১৩০টি ওয়ানডে ও ৬০টি টি-২০ খেলেছেন তিনি। টেস্টে ১৭৯ উইকেট, ওয়ানডেতে ১৭৯ উইকেট ও টি-২০তে ৮৫ উইকেট নেন তিনি।

জিম্বাবুয়ের সফরে তিন ম্যাচের ওয়ানডে ও তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে আফগানিস্তান। ওয়ানডে সিরিজ বিশ্বকাপ সুপার লিগের অংশ। সবগুলো ম্যাচ ৪ জুন থেকে ১৪ জুন পর্যন্ত হারারেতে অনুষ্ঠিত হবে।

ডেইলি বাংলাদেশ/আরএস/এএল

English HighlightsREAD MORE »