চেলসির ইনজুরি সমস্যা কখনো শেষ হবে না: টুখেল

ঢাকা, বুধবার   ০৬ জুলাই ২০২২,   ২২ আষাঢ় ১৪২৯,   ০৬ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

চেলসির ইনজুরি সমস্যা কখনো শেষ হবে না: টুখেল

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:২৩ ২১ মে ২০২২  

চেলসি দল

চেলসি দল

চেলসি ম্যানেজার থমাস টুখেল বলেছেন তার দল শুধুমাত্র ইনজুরির কারনে প্রিমিয়ার লিগে সমস্যায় পড়েছে। আর এই সমস্যা চেলসির কখনোই যাবে না বলেও মন্তব্য করেন তিনি। একইসাথে আগামী মৌসুমে একটি পরিপূর্ণ ফিট স্কোয়াড হাতে না পেলে এগিয়ে যাওয়া কঠিন বলে টুখেল বিশ্বাস করেন।

লন্ডনের ক্লাবটি গত বছর চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছিল। কিন্তু এবারের পুরো মৌসুম জুড়েই বেশ কিছু খেলোয়াড়ের ইনজুরি ব্লুজদের বারবার বিপাকে ফেলেছে। এর মধ্যে এন’গোলো কন্তে, বেন চিলওয়েল, মাতেও কোভাচিচ, থিয়াগো সিলভা ও কেই হাভার্টজ তো মৌসুমের বেশীরভাগ সময়ই খেলতে পারেননি। 

টুখেল বলেন, ‘অবশ্যই আমি মনে করি আমাদের আরো ভাল করা উচিৎ ছিল। ইনজুরির বিষয়টি নিয়ে সত্যিকার অর্থেই আমাদের আলাদা করে ভাবার সময় এসে গেছে। গোল করার ক্ষমতা, ধারাবাহিকতা, প্রতিশ্রুতি, দক্ষতা, রক্ষনভাগ সবকিছুতেই দূর্বলতা চোখে পড়েছে। বিশেষ করে ইনজুরির কারনে কন্তে, চিলওয়েল, রেসি জেমসের অনুপস্থিতি আমরা অনুভব করেছি। গত সপ্তাহের দিকে তাকালে দেখা যাবে অবিশ্বাস্যভাবে আমরা শীর্ষ তিনে উঠে এসেছি। এর আগে আমরা সপ্তাহের পর সপ্তাহ নিজেদের ফিরে পাইনি। এই মুহূর্তে পরিবর্তনটা মনে হয় জরুরী হয়ে পড়েছে। প্রতিটি খেলোয়াড়ই গুরুত্বপূর্ণ, যে কারনে সকলের উপস্থিতিটাও জরুরী।’

বৃহস্পতিবার লিস্টার সিটির সাথে ঘরের মাঠে ড্র করে চেলসি টেবিলের তৃতীয় স্থান নিশ্চিত করেছে। এই ড্রয়ে ৩৭ ম্যাচে চেলসির ৭১ পয়েন্ট অর্জিত হয়েছে। লন্ডনের প্রতিদ্বন্দ্বী টটেনহ্যাম হটস্পারের থেকে তিন পয়েন্টের সাথে গোল ব্যবধানেও এগিয়ে রয়েছে ব্লুজরা। কাল মৌসুমের শেষ ম্যাচে ওয়াটফোর্ডকে আতিথ্য দিবে টুখেলের দল। 

টুখেল বিশ্বাস করেন ম্যানচেস্টার সিটি ও লিভারপুলের সাথে ব্যবধান কমিয়ে আনতে হলে এন্টোনিও রুডিগার ও আন্দ্রেস ক্রিন্টেনসেনের মত ডিফেন্ডারদের বদলী খেলোয়াড় দ্রুতই দলভূক্ত করতে হবে। তিনি আরো বলেন, নিজেদের দল আরো শক্তিশালী করার লক্ষ্যে লিভারপুল লুইস দিয়াজ ও সিটির আর্লিং ব্রট হালান্ডের মত খেলোয়াড়ের সাথে চুক্তি করেছে। বিপরীতে আমরা খেলোয়াড় হারিয়েছি। আগামী মৌসুমকে সামনে রেখে গ্রীষ্মকালীন দলবদলের বাজারে জোড়ালো ভূমিকা রাখার আহবান জানিয়েছেন টুখেল।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »