ফুটবলকে বিদায় জানালেন বার্সেলোনা ও আর্সেনালের সাবেক ডিফেন্ডার ভারমুলেন

ঢাকা, বৃহস্পতিবার   ১৯ মে ২০২২,   ৬ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৮ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

ফুটবলকে বিদায় জানালেন বার্সেলোনা ও আর্সেনালের সাবেক ডিফেন্ডার ভারমুলেন

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৩৮ ২৩ জানুয়ারি ২০২২   আপডেট: ১৫:৩৯ ২৩ জানুয়ারি ২০২২

থমাস ভারমুলেন

থমাস ভারমুলেন

সব ধরনের ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন বার্সেলোনা ও আর্সেনালের সাবেক অভিজ্ঞ ডিফেন্ডার থমাস ভারমুলেন। খেলোয়াড়ি জীবন শেষে তিনি নিজ দেশের জাতীয় দলের কোচিং স্টাফ দলে যোগ দিচ্ছেন বলে নিশ্চিত করেছে বেলজিয়াম ফুটবল ফেডারেশন।

৩৬ বছর বয়সী এই বেলজিয়ান বার্সেলোনা ছাড়ার পর আড়াই বছরের চুক্তিতে জাপানীজ ক্লাব ভিসেল কোবেতে যোগ দিয়েছিলেন।

এই মৌসুমেই তার সাথে জাপানীজ ক্লাবটির চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে। বার্সেলোনা ছাড়াও ভারমুলেন আয়াক্স, আর্সেনাল ও রোমায় খেলেছেন। বেলজিয়াম জাতীয় দলে তিনি কোচ রবার্তো মার্টিনেজের সহকারী হিসেবে কাজ করবেন।

মার্টিনেজ বলেছেন, ক্লাব ক্যারিয়ারে তার যে অসাধারণ অভিজ্ঞতা রয়েছে সেটা কোচিংয়ে কাজে আসবে। টেকনিক্যাল স্টাফ হিসেবে তাকে দলে পাওয়াটা সত্যিই সৌভাগ্যের। বেলজিয়াম জাতীয় দলের জার্সি গায়ে ভারমুলেন ৮৫টি ম্যাচ খেলে দুই গোল করেছেন।

কাতার বিশ্বকাপকে সামনে রেখে সাবেক জাতীয় দলের সতীর্থ মার্টিনেজকে সহায়তা করবেন ভারমুলেন। বড় টুর্নামেন্টে ব্যর্থতা কাটিয়ে বেলজিয়ামের স্বর্ণালী প্রজন্ম হিসেবে পরিচিত বর্তমান দলটি কাতারে ভাল কিছুর প্রত্যাশা করছে। ভারমুলেনও এই চ্যালেঞ্জ নিতে পুরোপুরি প্রস্তুত।

তার উপর থিবো কোর্তোয়া, কেভিন ডি ব্রুইনা, এডেন হ্যাজার্ড, রোমেলু লুকাকুর মত খেলোয়াড়রা বেলজিয়ামকে বাড়তি উদ্দীপনা যোগাচ্ছে। ২০১৮ সালের বিশ্বকাপে বেলজিয়াম সেমিফাইনাল পর্যন্ত খেলেছিল।

গত বছর ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপে ইতালির কাছে কোয়ার্টার ফাইনালে পরাজিত হয়ে বিদায় নিতে হয় বেলজিয়ামকে। অক্টোবরে নেশন্স লিগের সেমিফাইনালে ফ্রান্সের মোকাবেলা করবে মার্টিনেজের দল। এই টুর্নামেন্টেও বেলজিয়ামকে ফেবারিট হিসেবেই ধরা হচ্ছে।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »