আমিরের বিরুদ্ধে কানেরিয়ার বিস্ফোরক মন্তব্য

ঢাকা, রোববার   ২০ জুন ২০২১,   আষাঢ় ৬ ১৪২৮,   ০৮ জ্বিলকদ ১৪৪২

আমিরের বিরুদ্ধে কানেরিয়ার বিস্ফোরক মন্তব্য

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:২৭ ১৮ মে ২০২১  

দানিশ কানেরিয়া ও মোহাম্মদ আমির

দানিশ কানেরিয়া ও মোহাম্মদ আমির

পাকিস্তানের ক্রিকেটে এর আগে নানা কারণে আলোচিত-সমালোচিঁত হয়েছেন সাবেক লেগ স্পিনার দানিশ কানেরিয়া। এবার নতুন কারণে আলোচনায় উঠে এসেছেন তিনি। দলের আরেক সাবেক পেস বোলার মোহাম্মদ আমিরের নিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করেছেন কানেরিয়া।

দানিশ কানেরিয়ার অভিযোগ, আমির নাকি পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) ব্ল্যাকমেইল করার চেষ্টা করেছিলেন। নিজের ইউটিউব চ্যানেলে এমন মন্তব্য করেছেন তিনি।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে মোহম্মদ আমির বলেছিলেন, পিসিবির অপমানজনক আচরণের কারণেই তিনি দ্রুত অবসর নেয়ার সিদ্ধান্ত গ্রহণ করেন। এই পেসার আরো জানিয়েছিলেন, তিনি যে সম্মানের দাবিদার সেটা এখানে পাচ্ছেন না।

দানিশ কানেরিয়া এ প্রসঙ্গে বলেন, আমি আমিরের মন্তব্য প্রসঙ্গে একটা কথাই বলতে চাই যে প্রত্যেকেরই নিজের মতামত প্রকাশের স্বাধীনতা আছে। তবে আমি মনে করি সে নিজের বক্তব্যের মাধ্যমে পিসিবিকে ব্ল্যাকমেইল করার চেষ্টা করছে। যেন জাতীয় ক্রিকেট দলে আবারো ফিরতে পারে। 

সাবেক এই লেগস্পিনার আরো বলেন, সে (আমির) নিজেই বলেছে যে ইংল্যান্ডে থাকতে চায়। সেখানকার নাগরিকত্ব নিতে চায়, এরপর ভারতে খেলতে চায়। এমন পরিস্থিতিতে আপনারাই ওর মানসিকতা কেমন সেটা বিচার করুন।

কানেরিয়া যোগ করেন, আমিরের এটা বোঝা উচিত যে স্পট ফিক্সিং কাণ্ডের পরও তাকে জাতীয় ক্রিকেট দলে ফিরিয়ে এনে মহানুভবতার পরিচয় দিয়েছিল পিসিবি। কিন্তু বিগত দেড় বছর ধরে তার পারফরম্যান্স একদম নেই বললেই চলে। 

এর আগে ২০২০ সালের ডিসেম্বরে হঠাৎ করেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন মোহাম্মদ আমির। তিনি এই অবসর গ্রহণের পেছনে মিসবাহ উল হক এবং ওয়াকার ইউনিসকে অভিযুক্তের কাঠগড়ায় তুলেছিলেন। মাত্র ২৮ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে কার্যত গোটা ক্রিকেট বিশ্বকে চমকে দিয়েছিলেন তিনি।

ডেইলি বাংলাদেশ/এএল