ইতালির রি-এন্ট্রি ভিসা বন্ধ রেখেছে দূতাবাস

ঢাকা, শনিবার   ২৮ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৫ ১৪২৭,   ১১ রবিউস সানি ১৪৪২

ইতালির রি-এন্ট্রি ভিসা বন্ধ রেখেছে দূতাবাস

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:১১ ২১ অক্টোবর ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

ইতালিতে বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হলেও নতুন করে ভিসা ইস্যু করছে না ঢাকার ইতালির দূতাবাস। শুধু যাদের বৈধ ভিসা আছে তাদের সে দেশে প্রবেশের অনুমতি প্রদান করা হয়েছে। আর যাদের আবাসিক অনুমতিপত্রের মেয়াদ শেষ হয়ে গেছে ভিসার জন্য কেবল তাদের আবেদন বিবেচনার কথা বলা হয়েছে।

ইতালির পুলিশ তাদের তথ্য যাচাই করে জানানোর পর ভিসা দেয়া হবে। তাত্ক্ষণিকভাবে এ যাচাই প্রক্রিয়া সম্পন্ন করা হবে বলে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়কে নিশ্চিত করেছেন ইতালির রাষ্ট্রদূত।

এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মেয়াদ শেষ হওয়া অভিবাসীদের ইতালিতে প্রবেশ করতে হলে রি-এন্ট্রি ভিসা নিতে হবে। এতে বিপাকে পড়েছেন ইতালি প্রবাসীরা। কারণ ইতালিতে বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা, লকডাউনসহ নানা কারণে দেশে এসে আটকা পড়া হাজার হাজার প্রবাসীর ভিসা ও রেসিডেন্ট পারমিটের মেয়াদ শেষ হয়ে গেছে। এখন তাদের কর্মস্থলে ফেরা নিয়ে অনিশ্চয়তা ভর করেছে। ভিসার মেয়াদ সংক্রিয়ভাবে বৃদ্ধি ও ফিরে যাওয়ার দাবিতে গত ১১ অক্টোবর ঢাকায় ইতালি দূতাবাসের সামনে মানববন্ধন করে আটকে পড়া প্রবাসীরা। দূতাবাস থেকে সাতদিন সময় চেয়ে নেয়া হয় তখন। সেই মেয়াদ শেষ হয়েছে।

ডেইলি বাংলাদেশ/আরএইচ