‘বদলি চাইলে একটা রাতের জন্য স্ত্রীকে পাঠিয়ে দাও’ বসের এমন মন্তব্যে যা করলেন কর্মচারী
15-august

ঢাকা, সোমবার   ১৫ আগস্ট ২০২২,   ৩১ শ্রাবণ ১৪২৯,   ১৬ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

‘বদলি চাইলে একটা রাতের জন্য স্ত্রীকে পাঠিয়ে দাও’ বসের এমন মন্তব্যে যা করলেন কর্মচারী

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:০৯ ১২ এপ্রিল ২০২২   আপডেট: ১২:২৭ ১২ এপ্রিল ২০২২

প্রতীকী

প্রতীকী

‘বদলি চাইলে এক রাতের জন্য বউকে পাঠিয়ে দাও’ স্ত্রীর উদ্দেশে এমন মন্তব্য মেনে নিতে না পেরে নিজের গায়ে ডিজেল ঢেলে আত্মহত্যা করেছেন বিদ্যুৎ বিভাগের এক কর্মচারি। ঘটনাটি ঘটে ভারতের উত্তরপ্রদেশে।

উত্তরপ্রদেশের বিদ্যুৎ বিভাগের লাইনম্যান গোকুল প্রসাদ কাজের জায়গা দূরে হওয়ায় বদলির আর্জি নিয়ে প্রায়ই যেতেন জুনিয়র ইঞ্জিনিয়ার নগেন্দ্র প্রসাদের কাছে। 

অভিযোগ, সেখান থেকেই প্রস্তাব আসে, ‘বদলি চাইলে একটা রাতের জন্য স্ত্রীকে পাঠিয়ে দাও’। স্ত্রীর উদ্দেশে এমন অসম্মানজনক মন্তব্য মেনে নিতে না পেরে জুনিয়র ইঞ্জিনিয়ারের দফতরের সামনেই নিজের গায়ে ডিজেল ঢেলে আগুন লাগিয়ে আত্মহত্যা করেন। প্রাথমিক ভাবে নগেন্দ্র এবং দফতরের এক কর্মচারিকে সাসপেন্ড করা হয়েছে। পুলিশ আত্মহত্যায় প্ররোচনার একটি মামলা দায়ের করেছে।

এর পরেই একটি ভিডিও প্রকাশ্যে আসে, যাতে বোমা ফাটিয়েছেন নিহত গোকুলের স্ত্রী। তার অভিযোগ, নগেন্দ্র এবং তার এক সঙ্গী গোকুলকে তার স্ত্রীর নাম করে কুপ্রস্তাব দিয়েছিলেন। গত তিন বছর ধরে ওই দু’জন নিয়মিত গোকুলকে নানা ভাবে হেনস্থা করতেন। 

গোকুলের স্ত্রীর অভিযোগ, ‘এর ফলে আমার স্বামী অবসাদের শিকার হন। তিনি ওষুধও খেতেন। কিন্তু তার পরেও ওরা তাকে ছাড়েনি। তাকে আলিগঞ্জে পাঠিয়ে দেওয়া হয়। কিন্তু সেখানে সমস্যা হয় বলে তিনি বাড়ির কাছাকাছি বদলির আবেদন জানান। তখনই তাকে বলা হয়, ‘বদলি চাইলে একটা রাতের জন্য স্ত্রীকে পাঠিয়ে দাও’।

একই সঙ্গে স্বামীহারা নারীর অভিযোগ, ‘গায়ে আগুন লাগানোর পরেও কেউ সাহায্যের জন্য এগিয়ে আসেনি।’

পুলিশ কর্মকর্তা সঞ্জীব সুমন বলেছেন, ‘আমরা মামলা দায়ের করেছি। ঐ জুনিয়র ইঞ্জিনিয়ারকে সাসপেন্ড করেছে দফতর। আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।’

ডেইলি বাংলাদেশ/এমকে

English HighlightsREAD MORE »