২০ বছরের স্মৃতিচারণে রেস্টুরেন্টে দেড় লাখেরও বেশি বখশিশ দিলেন দম্পতি

ঢাকা, শনিবার   ১৭ এপ্রিল ২০২১,   বৈশাখ ৪ ১৪২৮,   ০৪ রমজান ১৪৪২

২০ বছরের স্মৃতিচারণে রেস্টুরেন্টে দেড় লাখেরও বেশি বখশিশ দিলেন দম্পতি

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:০২ ১৮ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ২১:০৩ ১৮ ফেব্রুয়ারি ২০২১

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

একটা রেস্টুরেন্ট শুধুই খাওয়াদাওয়ার জন্য কিংবা আড্ডা দেয়ার জন্য নয়। একেকটা টেবিলে জমে থাকে নানা টুকরো টুকরো স্মৃতি। বন্ধুবান্ধব, পরিবার বা প্রিয় মানুষটির সঙ্গে কত কথা,কত খুনসুটির সাক্ষী থাকে এই রেস্টুরেন্ট। কিন্তু এত কিছুর সেই নিরব সাক্ষীকে কজনি বা মনে রাখে।

কেউ কেউ আবার মনে রাখেন। যার উৎকৃষ্ট উদাহরণ শিকাগোর এই দম্পতি। তারা তাদের প্রিয় রেস্টুরেন্টের দিকে বাড়িয়ে দিলেন সাহায্যের হাত।

শিকাগোর ক্লাব লাকি। খুব একটা যে উচ্চ অভিজাত রেস্টুরেন্ট তা নয়। কিন্তু সেখানেই প্রতি আনাচে-কানাচে জমা ছিল অনেক স্মৃতি।

শিকাগোর ক্লাব লাকি

স্থানীয় এই রেস্টুরেন্ট করোনা অতিমারীর জন্য বেশ টালমাটাল অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছিল। বিপুল অর্থ বখশিশ দিয়ে তাদেরকে সাহায্য করলেন এক দম্পতি। ভ্যালেন্টাইনস ডে’র দিন সেই বখশিশ দেয়ার ছবি ফেসবুক পেজে শেয়ার করেছে রেস্টুরেন্টটি।

সম্প্রতি সেখানে গিয়ে এই দম্পতি অর্ডার দিয়েছিলেন মাত্র ১৩৭.৩৩ ডলারের খাবার। অপরদিকে তাদের দেয়া বখশিশের পরিমাণ ছিল ২০০০ মার্কিন ডলার। যার পরিমাণ বাংলাদেশি টাকায় প্রায় দেড় লাখেরও বেশি।

হাতে লেখা একটি নোটে এই অর্থ দিয়ে দম্পতি লেখেন কিছু কথা। আর তাদের সেই কথাগুলো যে মোটেই মিথ্যা নয়, সেটা পড়লেই বোঝা যাবে। সেখানে দম্পতি বলে এসেছেন এই বখশিশের অর্থ যেন এখানকার দুর্দান্ত কর্মীদের মধ্যে ভাগ করে দেয়া হয়।

বিলে লেখা এতটা টিপ দেওয়ার কারণ

তারা লিখেছেন বিগত বিশ বছর ধরে কিছু ভালো স্মৃতি, দারুণ খাবার এবং দুর্দান্ত পরিষেবা দেয়ার জন্য ধন্যবাদ। আগামী দিনে আরো কিছুর জন্য চিয়ার্স।অর্থাৎ বিগত বিশ বছর ধরেই এই রেস্টুরেন্টে আসছেন এই দম্পতি। বিশ বছর আগে ১২ই ফেব্রুয়ারি এই রেস্টুরেন্টেই বর্তমান স্ত্রী এবং তৎকালীন প্রেমিকার সঙ্গে প্রথম ডেট করেছিলেন এই দম্পতি। সেই দিনটির কথা আজো ভুলতে পারেননি এই দম্পতি। তারা প্রতি বছর একই দিনে অর্থাৎ ১২ ফ্রেব্রুয়ারি এই রেস্টুরেন্টে আসেন। সেই একই সময়ে অর্থাৎ ঠিক সাড়ে সাতটায় এবং বসেনও তাদের জন্য বরাদ্দ ৪৬ নম্বর টেবিলে।

এই ছবি ফেসবুকে ছড়িয়ে পড়তে অনেকেই অভিনন্দন জানিয়েছেন এই দম্পতিকে। অন্য অনেক দম্পতিও বলেছেন যে ক্লাব লাকি প্রকৃত অর্থেই লাকি প্রমাণিত হয়েছে এই দম্পতির জন্য।

সূত্রঃ নিউজ ১৮

ডেইলি বাংলাদেশ/জেএইচএফ