জাপানে তুষার ঝড়ে ১৩৪ গাড়ির সংঘর্ষ

ঢাকা, বৃহস্পতিবার   ০৪ মার্চ ২০২১,   ফাল্গুন ১৯ ১৪২৭,   ১৯ রজব ১৪৪২

জাপানে তুষার ঝড়ে ১৩৪ গাড়ির সংঘর্ষ

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৩৩ ২০ জানুয়ারি ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জাপানের রেকর্ড পরিমাণ তুষার ঝড়ের কারণে ১৩৪টি গাড়ির সংঘর্ষ হয়েছে। এতে একজন নিহত এবং দশ জন আহত হয়েছেন। মঙ্গলবার মঙ্গলবার উত্তর জাপানের তোহোকু এক্সপ্রেসওয়েতে এই দুর্ঘটনা ঘটে।

দেশটির ফায়ার অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট এজেন্সি জানিয়েছে, প্রায় ২০০ লোক এই হাইওয়েতে আটকা পড়েছিলেন। এই সংঘর্ষের ফলে মিয়াগি প্রদেশের তোহোকু এক্সপ্রেসওয়ে বন্ধ করে দেয়া হয়। খবর দ্য স্টারের

বিগত কয়েক সপ্তাহ ধরে জাপানে তুষারপাত বেড়েছে। দেশটির কয়েকটি অঞ্চলে গড় প্রত্যাশার চেয়ে প্রায় দ্বিগুণ বেশি পরিমাণ তুষারপাত হচ্ছে। দৃষ্টিসীমা কমে আসায় ইতোমধ্যেই সড়কটিতে সর্বোচ্চ গতিসীমা ৫০ কিলোমিটার নির্ধারণ করে দিয়েছে কর্তৃপক্ষ।

স্থানীয় আবহাওয়া কর্তৃপক্ষ জানিয়েছে, দুর্ঘটনার সময় বাতাসের সর্বোচ্চ গতিবেগ ছিল ঘণ্টায় একশ কিলোমিটার। সংঘর্ষের কারণে আটকে পড়াদের খাবার পানি এবং খাবার সরবরাহ করা হচ্ছে। এছাড়া তাদের উষ্ণ রাখতে কম্বলও বিতরণ করা হয়েছে।

তুষারপাতের কারণে জাপানের দ্রুত-গতির রেলসেবাও বিঘ্নিত হচ্ছে। তোহুকু অঞ্চলের বেশ কয়েকটি ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে। অঞ্চলটিতে আগামী ২৪ ঘণ্টায় ৪০ সেন্টিমিটার পর্যন্ত তুষারপাত হতে পারে বলে ধারনা করা হচ্ছে।

ডেইলি বাংলাদেশ/আরএএইচ