ব্রুনাইয়ে ধর্ষণের দায়ে বাংলাদেশির ২৫ বছরের জেল, ২০ বেত্রাঘাত

ঢাকা, বুধবার   ১৮ মে ২০২২,   ৪ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৬ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

ব্রুনাইয়ে ধর্ষণের দায়ে বাংলাদেশির ২৫ বছরের জেল, ২০ বেত্রাঘাত

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:১৯ ২৯ ডিসেম্বর ২০২১  

ব্রানাই এর মানচিত্র

ব্রানাই এর মানচিত্র

ব্রুনাইয়ে ১২ বছর বয়সী মানসিক প্রতিবন্ধী এক কিশোরীকে ধর্ষণের অভিযোগে বাংলাদেশি এক যুবককে ২৫ বছরের জেল দিয়েছে সেদেশের উচ্চ আদালত। সেই সঙ্গে ২০টি বেত্রাঘাতের নির্দেশ দেওয়া হয়েছে। 

গতকাল মঙ্গলবার এ শাস্তি ঘোষণা করেছেন ব্রুনাই উচ্চ আদালত।

ব্রুনাইয়ে পরিচ্ছন্নতাকর্মী বাংলাদেশি যুবক শাব আলীকে ধর্ষণের অভিযোগে এর আগেও অভিযুক্ত করা হয়। 

জুডিশিয়াল কমিশনার জানান, ঐ কিশোরীর বয়স ও মানসিক প্রতিবন্ধকতার সুযোগ নিয়ে এ কর্মকাণ্ড চালানো হয়েছে। প্রসিকিউশনের চূড়ান্ত যুক্তিতর্কের পর আসামির সাজা ঘোষণা করা হয়েছে।

আরো পড়ুন> কুয়েতে মানবপাচার মামলায় পাপুলের ৭ বছর কারাদণ্ড

বিচারক হাজি আবদুল্লাহ সোয়েফরি বলেছেন, আসামিরও অধিকার রয়েছে যৌন নির্যাতনের সাজার বিরুদ্ধে নিজেকে রক্ষা করার। বিচারক জনসাধারণের সুরক্ষা এবং আদালতের নিয়মের ওপর জনগণের আস্থা রাখার জন্য প্রতিপক্ষকে নিজেকে প্রতিরোধের জন্য প্রয়োজনীয় সমর্থন দিয়েছেন।

ঘটনাটি ঘটেছে চলতি বছরের ১৪ জুলাই সকালে ব্রুনাইয়ের কাম্পং সেংকুরংয়ের একটি বাড়িতে। ঐ দিন সকালে কিশোরীকে স্কুলে নিয়ে যাওয়ার জন্য তৈরি হচ্ছিলেন তার দাদা। হঠাৎ করেই ওই কিশোরীকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। এরপর তিনি খুঁজতে শুরু করলেন, একপর্যায়ে আসামিসহ স্কুলের ইউনিফর্মে কিশোরীকে বাড়ির দরজার কাছে পড়ে থাকতে দেখেন তার দাদা। ঐ সময় দ্রুত গৃহকর্মীর সাহায্য চান তিনি যেন আসামি ঘটনাস্থল থেকে পালিয়ে যেতে না পারে। সঙ্গে সঙ্গে তিনি কিশোরীর বাবাকে ফোন করে ঘটনা খুলে বলেন। পরে তার বাবা-মা বাড়িতে এসে তাকে পরীক্ষা করে দেখেন। এর পরেই পুলিশে রিপোর্ট করা হয় এবং ২২ জুলাই আসামিকে গ্রেফতার করা হয়।

আরো পড়ুন> মালয়েশিয়ায় ফাঁসি থেকে রক্ষা পেলেন বাংলাদেশি ছাত্র

পুলিশের অনুসন্ধানী প্রতিবেদনে উঠে আসে আসামি ঐ বাড়ি থেকে সকালে ময়লা সংগ্রহ করতে গিয়েছিল। এরপর ঐ কিশোরীকে মাটিতে শুতে বলে, তার অন্তর্বাস খুলে প্রায় দুই মিনিট ধরে তাকে ধর্ষণ করে। পুলিশের অনুসন্ধানে আরো উঠে এসেছে যে ফোনে আসামির সঙ্গে ঐ কিশোরীর কথা হয়েছিল।

ভুক্তভোগী ওই কিশোরী জানায়, আসামিকে তাদের বাড়ির ময়লা সংগ্রহ করতে তিনি একাধিকবার দেখেছেন। ঐ দিনই তার মেডিকেল পরীক্ষায় ধর্ষণের প্রমাণ মেলে। 

ডেইলি বাংলাদেশ/এমএস

English HighlightsREAD MORE »