ছোটবেলাতেই ১৪টা বদলিয়েছি, অন্যরকম ফ্লেভার ছিল: ফারিন

ঢাকা, বুধবার   ২০ অক্টোবর ২০২১,   কার্তিক ৫ ১৪২৮,   ১২ রবিউল আউয়াল ১৪৪৩

ছোটবেলাতেই ১৪টা বদলিয়েছি, অন্যরকম ফ্লেভার ছিল: ফারিন

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:২৬ ২৬ সেপ্টেম্বর ২০২১  

তাসনিয়া ফারিন

তাসনিয়া ফারিন

ছোট পর্দার পরিচিত মুখ তাসনিয়া ফারিন। একটি বেসরকারি টেলিভিশনের ‘অতঃপর আমি’ অনুষ্ঠানে অতিথি হয়ে এসেছিলেন। আলাপকালে জানিয়েছেন নিজের অজানা বিভিন্ন তথ্য। ছোটবেলার স্মৃতিচারণও করেছেন তিনি।

তাসনিয়া ফারিন বলেন, কোভিডের প্রভাবে কাজে সব ধরনের পরিবর্তন এসেছে। সব ধরনের গল্প করা যাচ্ছে না, ইনডোর বেজড গল্প বেশি হচ্ছে। পাবলিক প্লেসে শুটিং করছি না। কম আর্টিস্ট নিয়ে কাজ হচ্ছে।

এ অভিনেত্রী বলেন, কোভিডের সময় প্রায় আট মাস কাজ করিনি। বাসায় বসে তখন উপলব্ধি হয়েছে। কোভিড আসার পর চিন্তা হলো- যদি আজকে আমি না থাকি মানুষ আমাকে কি দিয়ে মনে রাখবে। তারপর বুঝলাম, কাজের ক্ষেত্রে কোয়ান্টিটি না কোয়ালিটি বেশি মেটার করে।

ছোটবেলার গল্প জানতে চাইলে ফারিন বলেন, আমার আব্বু সরকারি চাকরি করতেন, তাই অনেক জেলা ঘুরতে হয়েছে। ছোটবেলায় ১৪টা স্কুল চেঞ্জ করেছি। আমার জন্ম হয়েছিল মেহেরপুর। সেখানকার তেমন কোনো স্মৃতি মনে নেই। সেখান থেকে কক্সবাজার পোস্টিং হলো আব্বুর। সেটার অন্যরকম ফ্লেভার ছিল।

ক্লাস থ্রি থেকে গান শিখেছেন ফারিন। কলেজে পড়ার সময় সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশ নেওয়ার সুযোগ হয়েছিল বেশ। নাচ, গান, আবৃত্তি, উপস্থাপনা সবই করেছেন তাসনিয়া ফারিন। এর মধ্যে গান শিখেছেন সিরিয়াসলি।

নজরুল একাডেমি থেকে স্নাতক করেছেন এ অভিনেত্রী। এইচএসসির পর থেকে বিজ্ঞাপন করছেন। সেখান থেকেই বিভিন্ন কাজের সুযোগ মেলে ফারিনের। ‘আমরা ফিরব কবে’ নাটকে প্রথম অভিনয় করেন ফারিন। মাঝে বিরতি নিয়ে এরপর ২০১৮ সাল থেকে নিয়মিত কাজ শুরু করেন নাটকে। কাজল আরেফিন অমির ‘এক্স বয়ফ্রেন্ড’ নাটকে অভিনয় করে আলোচনায় আসেন ফারিন। নিজের ক্যারিয়ারের টার্নিং পয়েন্টও ছিল এটি।

ডেইলি বাংলাদেশ/টিএএস