রাবিতে সিনেমাটিক স্টাইলে ছিনতাই!

ঢাকা, বৃহস্পতিবার   ১৯ মে ২০২২,   ৫ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৭ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

রাবিতে সিনেমাটিক স্টাইলে ছিনতাই!

রাবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৫৯ ১৮ জানুয়ারি ২০২২   আপডেট: ১৯:১৪ ১৮ জানুয়ারি ২০২২

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের তাপসী রাবেয়া হল

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের তাপসী রাবেয়া হল

রিকশায় যাচ্ছে দুই বান্ধবী। পেছন থেকে বাইক আরোহী এসে রিকশায় থাকা এক বান্ধবীর ব্যাগ টান দিয়ে নিয়ে গেলো। ছিনতাইয়ের এমন দৃশ্য সচরাচর বাংলা সিনেমায় দেখা যায়। সিনেমায় নয় এবার বাস্তবে এমন ঘটনা ঘটেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে।

গতকাল সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে আনুমানিক রাত ৮টায় রিকশাযাত্রী এক ছাত্রীর ব্যাগ ছিনিয়ে নেয়ার চেষ্টা করে মোটরসাইকেল আরোহী দুই ছিনতাইকারী। তবে ছিনতাইকারীরা ব্যর্থ হয়। এর আগে একই স্টাইলে প্যারিসরোড থেকে এক ছাত্রীর ব্যাগ কেড়ে নেয় ছিনতাইকারী বাইক আরোহী।

আরো পড়ুন: লিফটে আটকে থাকে ঢাবির ক্লাস

ঘটনার প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগী শিক্ষার্থীর বন্ধু আইবিএ সান্ধ্যকালীন ব্যাচের শিক্ষার্থী ফাহিম আহমেদ বলেন, তিনি ও তার বান্ধবী কাজলা থেকে রিকশাযোগে বিনোদপুরে যাচ্ছিলেন। রিকশা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের কাছাকাছি পৌছালে নম্বরবিহীন একটি মোটরসাইকেলে হেলমেট বিহীন দুইজন ছিনতাইকারী এসে রিক্সায় বসা তার বান্ধবীর ব্যাগ ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। ব্যাগ নিয়ে টানাটানি ও হাতাহাতির এক পর্যায়ে ছিনতাইকারীরা ব্যর্থ হয়ে পালিয়ে যায়। এসময় আশেপাশে থাকা মানুষজন তাদের উদ্দেশ্যে হৈ চৈ করলেও প্রত্যক্ষভাবে সাহায্যার্থে এগিয়ে আসেনি কেউ। সেসময় উপস্থিত থাকা অন্য মোটরসাইকেল যাত্রীরা ইচ্ছা করলে ছিনতাইকারীদের ধরতে পারতেন বলে জানান তিনি।

আরো পড়ুন: রাবিতে চার দিনে ৩ ছিনতাই, প্রক্টরের পদত্যাগ দাবি

এবিষয়ে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার আলী তুহিন বলেন, বিষয়টা তিনি জানতে পেরেছেন। তবে এবিষয়ে কোনো লিখিত অভিযোগ পাননি।

এদিকে সোমবার বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদ সংলগ্ন ফ্লাইওভারের নিচে ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের সেলিম আল বাচ্চু নামের দ্বিতীয় বর্ষের আরেক শিক্ষার্থী ছিনতাই চেষ্টার শিকার হয়েছে বলে জানা গেছে। ভুক্তভোগী শিক্ষার্থীর সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

আরো পড়ুন: আবারো অনলাইন ক্লাসে ফিরছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর লিয়াকত আলী বলেন, ছিনতাইয়ের শিকার ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের একজন শিক্ষার্থী আমার কাছে সোমবার রাতে স্বশরীরে এসেছিল। তার অভিযোগের প্রেক্ষিতে আমরা রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং চন্দ্রিমা থানা পুলিশকে বিষয়টি জানিয়েছি। আর বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে একটা ছিনতাই চেষ্টার ঘটনা ঘটেছে বলে জানতে পেরেছি। তবে এবিষয়ে কোনো লিখিত অভিযোগ পাইনি।

আরো পড়ুন: নিরাপত্তাহীনতায় ক্যাম্পাস, বাড়ছে অনৈতিক কর্মকাণ্ড

প্রক্টর আরো বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীর নিরাপত্তা নিশ্চিতের লক্ষ্যে বেশকিছু সিদ্ধান্ত গ্রহণ করেছি। খুব শীঘ্রই তা বাস্তবায়ন করা হবে। পাশাপাশি চারুকলা ও কৃষি অনুষদ সংলগ্ন গেইটে কয়েকদিনের মধ্যে পুলিশ ফাঁড়ি স্থাপন করা হবে।বর্তমানে এই প্রক্রিয়াটি চলমান রয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেডএম

English HighlightsREAD MORE »