জুলাইয়ে খুলনায় ৪ খুন, ৫ ধর্ষণ

ঢাকা, শুক্রবার   ৩০ সেপ্টেম্বর ২০২২,   ১৫ আশ্বিন ১৪২৯,   ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

জুলাইয়ে খুলনায় ৪ খুন, ৫ ধর্ষণ

খুলনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৫০ ১৪ আগস্ট ২০২২  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

খুলনায় জুলাই মাসে ৪টি খুন ও ৫টি ধর্ষণের ঘটনা ঘটেছে। এছাড়া এ মাসে বিভিন্ন অপরাধে ৩০৭টি মামলা দায়ের করা হয়েছে। খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির আগস্ট মাসের সভায় এ তথ্য জানানো হয়েছে।

রোববার দুপুরে খুলনা জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে তার সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পুলক কুমার মন্ডল সভায় বিগত মাসে খুলনা জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি তুলে ধরেন। খুলনা জেলার অধিক্ষেত্রে বিগত জুলাই মাসে ডাকাতি ১টি, চুরি ৬টি, খুন ২টি, অস্ত্র আইন ২টি, ধর্ষণ ২টি, নারী ও শিশু নির্যাতন ১৫টি, নারী ও শিশু পাচার ২টি, মাদকদ্রব্য ৬১টি এবং অন্যান্য ৯৫টিসহ মোট একশত ৮৫টি মামলা দায়ের করা হয়েছে। যা বিগত জুন মাসে দায়ের হওয়া মামলার চেয়ে ১টি কম।

খুলনা মহানগরীর অধিক্ষেত্রে জুলাই মাসে চুরি ১২টি, খুন ২টি, দ্রুত বিচার ১টি, ধর্ষণ ৩টি, নারী ও শিশু নির্যাতন ১১টি, মাদকদ্রব্য ৭১টি এবং অন্যান্য ২০টিসহ মোট ১২২টি মামলা দায়ের করা হয়েছে। যা বিগত জুন মাসে দায়ের হওয়া মামলার চেয়ে ২২টি কম।

সভায় পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান বলেন, সময়ের সঙ্গে অপরাধের ধরন বদলাচ্ছে। জেলায় মোটরসাইকেল চোর সিন্ডিকেটের বিরুদ্ধে অভিযান চালিয়ে আটটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে এবং এই কাজে জড়িতদের আটক করা হয়েছে। মোবাইলের মাধ্যমে জুয়াখেলা প্রতিরোধে পুলিশ কাজ করছে। নতুন প্রজন্মের তরুণ ও যুবকদের অনলাইনে আসক্তি বন্ধে স্কুল-কলেজে সাংস্কৃতিক কর্মকাণ্ড ও খেলাধুলার সুযোগ বৃদ্ধি করতে হবে। তিনি আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে সবার সহযোগিতা কামনা করেন।

সভায় জেলা পরিষদের প্রশাসক শেখ হারুনুর রশীদ, সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ, প্রেস ক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তাসহ কমিটির অন্য সদস্যরা অংশগ্রহণ করেন।

ডেইলি বাংলাদেশ/আরএম

English HighlightsREAD MORE »