রায় শুনে শিশুর মতো কাঁদলেন সিনহার মা

ঢাকা, বুধবার   ০৫ অক্টোবর ২০২২,   ২১ আশ্বিন ১৪২৯,   ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

রায় শুনে শিশুর মতো কাঁদলেন সিনহার মা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৯:৪৬ ১ ফেব্রুয়ারি ২০২২  

সিনহা মোহাম্মদ রাশেদ খানের মা নাসিমা আক্তার -ফাইল ছবি

সিনহা মোহাম্মদ রাশেদ খানের মা নাসিমা আক্তার -ফাইল ছবি

প্রায় ১৮ মাস পর ছেলে হত্যার বিচার পেয়ে শিশুর মতো কেঁদেছেন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খানের মা নাসিমা আক্তার।

সোমবার বহুল আলোচিত সিনহা হত্যা মামলায় বরখাস্ত হওয়া ওসি প্রদীপ কুমার দাশসহ দুজনকে মৃত্যুদণ্ড ও ছয়জনকে যাবজ্জীবন দিয়েছে আদালত। এছাড়া সাতজনকে খালাস দেওয়া হয়েছে।

রায়ের পর সিনহার মা নাসিমা আক্তার শিশুর মতো কেঁদেছেন বলে জানিয়েছেন বোন শারমিন শাহরিয়া ফেরদৌস।

শারমিন বলেন, সিনহা ছিল আমাদের পরিবারের 'সোর্স অব হ্যাপিনেস (খুশির উৎস)’। তার মৃত্যুর পর ভগ্নহৃদয় নিয়ে আমরা বেঁচে আছি। তবু আমরা আজও হাসি, আজও কাঁদি। রায় ঘোষণার পর আজ আমার মা অনেকক্ষণ কাঁদলেন। বহুদিন পর মাকে শিশুর মতো কাঁদতে দেখেছি। আজ মায়ের জন্য অবশ্যই একটি আবেগঘন দিন ছিল।

তিনি বলেন, আজ এটাও প্রমাণিত হলো- কেউ আইনের ঊর্ধ্বে নয়। অপরাধ করলে শাস্তি পেতে হবে। সাতজনের খালাসের বিরুদ্ধে আপলি করবেন কিনা- জানতে চাইলে শারমিন বলেন, আইনজীবীদের সঙ্গে আলাপ করে এ বিষয়ে সিদ্ধান্ত নেব।

সিনহার বোন বলেন, বিচারবহির্ভূত হত্যাকাণ্ড কাম্য নয়। অপরাধ কেউ করে থাকলে তারও আইনের আশ্রয় পাওয়ার অধিকার রয়েছে। আমরা চাই পুরোপুরি বিচারবহির্ভূত হত্যা বন্ধ হোক।

সোমবার বিকেলে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার রায়ে টেকনাফ থানার বরখাস্ত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ ও বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের বরখাস্ত ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলীকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এ রায় ঘোষণা করেন। এছাড়া রায়ে ছয়জনকে যাবজ্জীবন ও সাতজনকে খালাস দিয়েছে আদালত।

ডেইলি বাংলাদেশ/এমআর

English HighlightsREAD MORE »