মহেশখালীতে অস্ত্র-গুলিসহ ছয় জলদস্যু আটক

ঢাকা, বুধবার   ১৯ জানুয়ারি ২০২২,   ৫ মাঘ ১৪২৮,   ১৪ জমাদিউস সানি ১৪৪৩

মহেশখালীতে অস্ত্র-গুলিসহ ছয় জলদস্যু আটক

কক্সবাজার প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:০৫ ১৫ জানুয়ারি ২০২২   আপডেট: ১১:১১ ১৫ জানুয়ারি ২০২২

আটক জলদস্যুরা

আটক জলদস্যুরা

বঙ্গোপসাগরের কক্সবাজার উপকূলে অভিযান চালিয়ে অস্ত্র-গুলিসহ ছয় জলদস্যুকে আটক করেছে র‍্যাব। শুক্রবার রাতে বঙ্গোপসাগরের মহেশখালী চ্যানেল থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- নেজাম উদ্দিন, মো. সাকিল, মো. সাজ্জাদ, মো. সুজন, মো. মানিক ও ওমর ফারুক। তারা সবাই মহেশখালী উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা।

কক্সবাজার র‍্যাব-১৫ এর অধিনায়ক লে. কর্ণেল খাইরুল ইসলাম সরকার বলেন, বঙ্গোপসাগরের মহেশখালীর সোনাদিয়া চ্যানেলে মাছ ধরার ট্রলারে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল একদল দস্যু- এমন সংবাদে ছদ্মবেশে সাগরে অভিযানে যায় র‍্যাবের একটি দল। এ সময় একটি ট্রলার থেকে তিনটি দেশীয় তৈরি বন্দুক ও ১১ রাউন্ড গুলিসহ ছয় দস্যুকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

এর আগে, কক্সবাজারের টেকনাফে আড়াই কেজি আইস উদ্ধার করেছে কোস্টগার্ড। উদ্ধার করা আইসের আনুমানিক বাজারমূল্য ১২ কোটি ৫০ লাখ টাকা।

শুক্রবার সকালে এ তথ্য নিশ্চিত করে কোস্টগার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আব্দুর রহমান জানান, উপজেলার দরগারছড়া এলাকা থেকে সাড়ে ১২ কোটি টাকার আইস উদ্ধার করা হয়।

এছাড়া ১১ জানুয়ারি টেকনাফে আড়াই কেজি আইস উদ্ধার করে পুলিশ ও বিজিবি। ওই সময় এক রোহিঙ্গা নারীকে আটক করেছে পুলিশ।

টেকনাফের ২ বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, উপজেলার বাহারছড়া ইউনিয়নের নোয়াখালীপাড়া এলাকায় মেরিন ড্রাইভসংলগ্ন সমুদ্রসৈকতের ঝাউবাগানে পাচারের উদ্দেশ্যে আইসের একটি চালান মজুত রয়েছে- এমন সংবাদে বিজিবির একটি টহলদল সেখানে অভিযান চালায়। অভিযানের একপর্যায়ে টহলদল সেখানে গাছের নিচে একটি প্লাস্টিকের ব্যাগ পেয়ে সেটি তল্লাশি চালিয়ে দুই কেজি ৬৪ গ্রাম আইস উদ্ধার করে।

ডেইলি বাংলাদেশ/এমআর

English HighlightsREAD MORE »