টঙ্গীর মাজার বস্তিতে ভয়াবহ আগুন, পুড়ল ৫শ’ ঘর

ঢাকা, বুধবার   ২৬ জানুয়ারি ২০২২,   ১২ মাঘ ১৪২৮,   ২১ জমাদিউস সানি ১৪৪৩

Beximco LPG Gas

টঙ্গীর মাজার বস্তিতে ভয়াবহ আগুন, পুড়ল ৫শ’ ঘর

গাজীপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:০১ ২৭ নভেম্বর ২০২১  

(ছবি: সংগৃহীত)

(ছবি: সংগৃহীত)

গাজীপুরের টঙ্গী বাজারস্থ হাজির মাজার বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অন্তত পাঁচ শতাধিক ঘর পুড়ে ছাই হয়ে গেছে।

শনিবার ভোর ৪টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সেনাকল্যাণ ভবনের পাশে ওই বস্তিতে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

খবর পেয়ে খবর পেয়ে টঙ্গী দমকল বাহিনীর চারটি ও উত্তরা এবং কুর্মিটোলার পাঁচটি ইউনিটসহ মোট ৯টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় পাঁচজন আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। তবে তাৎক্ষণিকভাবে আহতদের নাম পরিচয় পাওয়া যায়নি।

বস্তিবাসীরা জানান, ভোর ৪টার দিকে ওই বস্তিতে হঠাৎ দাউ দাউ করে আগুন জ্বলে ওঠে। মুর্হূতের মধ্যে আগুনের লেলিহান শিখা পুরো বস্তিতে ছড়িয়ে পড়ে। বস্তির অধিকাংশ ঘর কাঠ, বাঁশ ও টিনের তৈরি হওয়ায় আগুনের তীব্রতা বেশি হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

বস্তিবাসী আবুল কাশেম বলেন, ভোরে হঠাৎ বস্তিতে আগুন জ্বলে ওঠে। আগুনের লেলিহান শিখা দেখে আমরা ভয়ে দৌড়াদৌড়ি শুরু করি। জীবনে এতো বড় আগুনের ঘটনা আর দেখিনি। আগুনে অন্তত পাঁচ শতাধিক বস্তিঘর পুড়ে ছাই হয়ে গেছে।

টঙ্গী দমকল বাহিনীর জ্যেষ্ঠ কর্মকর্তা মো. ইকবাল হাসান জানান, আমার চারটি এবং উত্তরা এবং কুর্মিটোলার পাঁচটিসহ মোট নয়টি ইউনিট প্রায় ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে সকাল ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে বলা যাবে।

ডেইলি বাংলাদেশ/আরএম

English HighlightsREAD MORE »