জলাবদ্ধতা নিরসনে কোটি টাকা জলে

ঢাকা, রোববার   ১৬ মে ২০২১,   জ্যৈষ্ঠ ৩ ১৪২৮,   ০৩ শাওয়াল ১৪৪২

জলাবদ্ধতা নিরসনে কোটি টাকা জলে

পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:২৭ ৬ মার্চ ২০২১  

নির্মাণাধীন ড্রেন

নির্মাণাধীন ড্রেন

রাজশাহীর পুঠিয়া পৌরসভার জলাবদ্ধতা নিরসনে নেয়া হয় এক কোটি টাকার প্রকল্প। কিন্তু কোটি টাকার কাজে হযবরল অবস্থা বিরাজ করছে। এ নিয়ে জনমনে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

জানা গেছে, পুঠিয়া পৌরসভার ত্রিমোহনী বাজার সংলগ্ন এলাকা ও তার আশপাশের এলাকার জলাবদ্ধতা নিরসনে ২০২০ সালের মাঝামাঝি সময়ে প্রকল্পটি হাতে নেয় কর্তৃপক্ষ।

প্রকল্প অনুযায়ী ত্রিমোহনী বাজারের উত্তর দিকে পুঠিয়া-তাহেরপুর সড়কের পাতিলডুবা বিল থেকে পুঠিয়া বাসস্ট্যান্ড হয়ে পূর্ব দিকে ঝলমলিয়ার মুসা খাঁ নদী পর্যন্ত মহাসড়কের পাশ দিয়ে ড্রেন নির্মাণের কথা হয়। এতে জলাবদ্ধতা থেকে মুক্তি পাবে এসব এলাকার মানুষ। কিন্তু প্রকল্পের শুরু থেকেই কোথাও কোথাও বাদ দিয়ে বিক্ষিপ্তভাবে খনন করা হয়। ড্রেনের পানি নিষ্কাশিত হওয়ার পয়েন্ট পর্যন্ত খনন না করায় ভয়াবহ জলাবদ্ধতা সৃষ্টির আশঙ্কা তৈরি হয়েছে।

সরেজমিনে দেখা গেছে, পুঠিয়া পৌরসভার কাঁঠালবাড়িয়া ৮ নম্বর ওয়ার্ডের সাইফুল ড্রাইভারের বাড়ির সামনে থেকে শুরু হয়ে অলস্কায়ার নার্সারির শেষ পর্যন্ত রাজশাহী-নাটোর মহাসড়কের উত্তর পাশ দিয়ে পাকা ড্রেন নির্মিত হচ্ছে।

স্থানীয়দের অভিযোগ, প্রভাবশালী ব্যক্তিদের বাড়ি-প্রতিষ্ঠান রক্ষা করতে গিয়ে প্রকল্পটির উদ্দেশ্য ভেস্তে যেতে বসেছে। এছাড়া নির্মাণাধীন ড্রেনটি মহাসড়ক থেকে প্রায় দুই-তিন ফুট নিচু করা হয়েছে। বিক্ষিপ্তভাবে কয়েকটি স্থানে স্লাব দেয়া হলেও পুরো ড্রেনটি রাখা হয়েছে খোলা। এতে ঝুঁকিতে রয়েছে শিশুরা।

এ ব্যাপারে পুঠিয়া পৌরসভার মেয়র আল-মামুন বলেন, এক মাস হলো পৌরসভার দায়িত্ব নিয়েছি। তাই এ প্রকল্পের বিষয়ে কিছু জানা নেই। এখানে কোনো দুর্নীতি থাকলে তদন্ত করে দেখা হবে।

ডেইলি বাংলাদেশ/এমআর