ডকুমেন্টে ঘষাঘষি, ফাঁসছেন বাদী

ঢাকা, মঙ্গলবার   ০২ মার্চ ২০২১,   ফাল্গুন ১৭ ১৪২৭,   ১৭ রজব ১৪৪২

ডকুমেন্টে ঘষাঘষি, ফাঁসছেন বাদী

ঝালকাঠি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:২২ ১৫ জানুয়ারি ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

মূল ডকুমেন্টপত্রে ঘষাঘষি করে জমির তফসিল পরিবর্তন করে ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল আদালতে মামলা করেন নজর আলী হাওলাদার। তিনি ঝালকাঠি সদর উপজেলার পোনাবালিয়া গ্রামের বাসিন্দা। মামলা নম্বর ৭১/১৬।

বৃহস্পতিবার আদালতের ধার্য তারিখে মামলার বিষয়টি বিবাদী পক্ষের আইনজীবী ডকুমেন্ট চ্যালেঞ্জ করলে বিচারক মো. শিহাবুল ইসলাম খারিজ করে দেন। সেই সঙ্গে বাদীর বিরুদ্ধে ফৌজদারি কার্যবিধি আইনে ব্যবস্থা নেয়ার উদ্যোগ নেন।

বিষয়টি নিশ্চিত করেন বিবাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোফাজ্জেল হোসেন ও অ্যাডভোকেট খান হাফিজুর রহমান বাবু। বাদী পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট জহুরুল হক খোকন।

বিবাদী পক্ষের আইনজীবী খান হাফিজুর রহমান বাবু জানান, মো. নজর আলী বাদী হয়ে ঝালকাঠি সদর উপজেলার পোনাবালিয়া মৌজার এসএ ২৩৮ নম্বর খতিয়ানের ১৫৬ নম্বর দাগের বিএস ১৩২ নম্বর খতিয়ানের ১৩২ নম্বর দাগের ৪ শতাংশ সম্পত্তির মালিকানা দাবি করে রেকর্ড সংশোধনের জন্য ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল আদালতে ৩৩ জনের বিরুদ্ধে মামলা করেন।

মামলায় সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ ও জেরা শেষে যুক্তিতর্কে আগের ডকুমেন্টে ঘষাঘষি করে কারসাজির বিষয়টি বাদীকে জিজ্ঞাসা করা হয়। বাদী শক্তভাবে ডকুমেন্ট সত্য বলে স্বীকার করেন। কিন্তু আদালতে বিবাদী পক্ষের দেয়া সই মোহর করা ডকুমেন্ট ও বিচারকের সংগৃহীত ডকুমেন্ট যাচাই করলে জালিয়াতির বিষয়টি ধরা পড়ে।

যুক্তিতর্ক শেষে আদেশের জন্য ধার্য তারিখে আদালতকে হয়রানি ও জালিয়াতি করার অভিযোগে বিচারক নিজেই বাদী নজর আলীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার উদ্যোগ নেন।

ডেইলি বাংলাদেশ/এমআর