লাশের পেটে ৩১ প্যাকেট ইয়াবা

ঢাকা, বুধবার   ০২ ডিসেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৮ ১৪২৭,   ১৫ রবিউস সানি ১৪৪২

লাশের পেটে ৩১ প্যাকেট ইয়াবা

রাজশাহী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩০ ২৮ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৮:৩৯ ২৮ সেপ্টেম্বর ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল মর্গে আব্দুস শুকুর নামে এক যুবকের পেটে ৩১ প্যাকেট ইয়াবা পাওয়া গেছে। প্যাকেটে এক হাজার ৫৫০টি ইয়াবা ছিল।   সোমবার দুপুরে ময়নাতদন্তের সময় ইয়াবাগুলো পাওয়া যায়।

আব্দুস শুকুর কক্সবাজারের টেকনাফ উপজেলার বাজারপাড়ার বাসিন্দা। তার বাবার নাম মোক্তার আহমেদ। ২৩ সেপ্টেম্বর পাবনা হাসপাতাল রোড এলাকা থেকে আরো তিনজনের সঙ্গে শুকুরকে আটক করে ডিবি পুলিশ। রোববার রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান তিনি। পরে ময়নাতদন্তের সময় তার পেট থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়।

সদর থানার ওসি নাসিম আহমেদ জানান, টেকনাফ থেকে পেটে ইয়াবা নিয়ে পাবনায় বিক্রি করতে এসেছিলেন শুকুর। পাবনার স্থানীয় তিন মাদক ব্যবসায়ীর সঙ্গে ডিবি পুলিশ শুকুরকে আটক করে। ওই সময় তাদের কাছ থেকে ১৫০টি ইয়াবা উদ্ধার করা হয়। কিন্তু পুলিশের কাছে তথ্য ছিল আটকদের কাছে আরো বেশি ইয়াবা আছে। তাই তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। একপর্যায়ে তারা স্বীকার করেন- ইয়াবা শুকুরের পেটের ভেতর আছে। তাই তাকে পাবনা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

ওসি আরো জানান, হাসপাতালের চিকিৎসকরা পেটে আলট্রাসনোগ্রাম এবং এক্স-রে করে নিশ্চিত করেন শুকুরের পেটে ইয়াবা রয়েছে। কিন্তু সেগুলো বের করার কোনো ব্যবস্থা তাদের কাছে নেই। তাই তারা শুকুরকে হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন। পরে তাকে হাসপাতালের ৫ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানেই পুলিশের হেফাজতে তার চিকিৎসা চলছিল। রোববার রাতে শুকুর মারা যান।

রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নওশাদ আলী জানান, জেলা প্রশাসনের একজন ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ময়নাতদন্ত করা হয়। এ সময় শুকুরের পাকস্থলীতে ৩১ প্যাকেট ইয়াবা পাওয়া যায়। এরমধ্যে ১৬টি প্যাকেট ঠিক ছিল। বাকি ১৫টি প্যাকেট ফেটে গিয়েছিল। এসব প্যাকেটের ইয়াবাও গলতে শুরু করেছিল। সেগুলো গণনা করা যায়নি। তবে ভালো থাকা প্রত্যেক প্যাকেটে ৫০টি করে ইয়াবা পাওয়া গেছে। ৩১টি প্যাকেটেও ৫০টি করে ইয়াবা থাকতে পারে বলে ধারণা করা হয়। সেই হিসেবে মোট ইয়াবা এক হাজার ৫৫০টি। পাকস্থলিতে বিপুলসংখ্যক ইয়াবা গলে যাওয়ায় শুকুরের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ডেইলি বাংলাদেশ/এমআর