নিজ আঙিনা পরিষ্কার-পরিচ্ছন্ন কার্যক্রমে এগিয়ে আসুন: মেয়র আতিক

ঢাকা, সোমবার   ২৩ মে ২০২২,   ৯ জ্যৈষ্ঠ ১৪২৯,   ২১ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

নিজ আঙিনা পরিষ্কার-পরিচ্ছন্ন কার্যক্রমে এগিয়ে আসুন: মেয়র আতিক

নিজস্ব প্রতিবেদক   ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৪০ ১৪ মে ২০২২   আপডেট: ১৯:২০ ১৪ মে ২০২২

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম- ফাইল ফটো

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম- ফাইল ফটো

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন,  সার্বিকভাবে সবাই যদি নিজ নিজ জায়গা থেকে সচেতন হয়, তাহলে আমরা এডিস মশা থেকে রক্ষা পাবো, পরিচ্ছন্ন একটি পরিবেশ পাবো। এ কার্যক্রমকে আরো বেগবান করতে প্রতি শনিবার নিজ আঙিনা পরিষ্কার-পরিচ্ছন্ন কার্যক্রমে এগিয়ে আসুন।

শনিবার ডিএনসিসি নগর ভবনের বেইজমেন্টে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন।

ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, ‘প্রতি শনিবার সকাল ১০টা ১০ মিনিটে, নিজ আঙিনা করি পরিষ্কার’- এ কার্যক্রম শুরু করেছি। এ কার্যক্রম শুরু করার মূল লক্ষ্য হল- সবাই যেন নিজ বাড়ি, নিজ আঙিনা, নিজ প্রতিষ্ঠান, নিজ কলেজ, নিজ স্কুল পরিষ্কারে উদ্বুদ্ধ হয়।

এর আগে, মেয়র আতিক গুলশান নগর ভবনের আন্ডারগ্রাউন্ড বেইজমেন্ট পার্কিংয়ে প্রবেশ করেন।সেখানে পুরাতন পরিত্যক্ত গাড়ি, বিভিন্ন জায়গায় জমে থাকা পানি ও মশার বংশ বিস্তার করার মতো পরিবেশ দেখে তিনি তাৎক্ষণিক সেগুলো পরিষ্কার করার নির্দেশ দেন।

সিটি কর্পোরেশনের যেসব জোনাল অফিস আছে সেগুলোতে যদি এডিসের লার্ভা পাওয়া যায়, অপরিচ্ছন্ন পরিবেশ পাওয়া যায়, তাহলে কী ধরনের ব্যবস্থা নেয়া হবে? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মেয়র বলেন, আঞ্চলিক কার্যালয় জোনাল অফিসে যদি এডিসের লার্ভা পাওয়া যায়, তবে সেখানে যে এক্সিকিউটিভ আছে তার বিরুদ্ধে মামলা হবে, জরিমানা হবে।

এ সময় আতিকুল ইসলাম নগরবাসীকে সচেতন হয়ে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার আহ্বান জানান।

ডেইলি বাংলাদেশ/এমকেএ/এমআরকে

English HighlightsREAD MORE »