Alexa ১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা ৭ আগস্ট শুরু 

ঢাকা, বৃহস্পতিবার   ২০ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ৭ ১৪২৬,   ২৫ জমাদিউস সানি ১৪৪১

Akash

১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা ৭ আগস্ট শুরু 

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:২৬ ২৩ জানুয়ারি ২০২০  

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা শুরু হচ্ছে ৭ আগস্ট (শুক্রবার)। এদিন স্কুল-২ ও স্কুলের লিখিত পরীক্ষা সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত হবে। আর কলেজের লিখিত পরীক্ষা ৮ আগস্ট (শনিবার) সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত।

এরআগে বৃহস্পতিবার বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আজ বিকেল ৪টা থেকে ৬ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টা পর্যন্ত আবেদন করা যাবে। ৯ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদনের ফি জমা দিতে পারবেন প্রার্থীরা। ১৭তম শিক্ষক নিবন্ধনের ফি নির্ধারণ করা হয়েছে ৩৫০ টাকা।

১০০ নম্বরের প্রতিটি বিষয়ের লিখিত পরীক্ষার সময় ৩ ঘন্টা। লিখিত পরীক্ষার প্রাপ্ত নম্বরের বিত্তিতে মেধাক্রম অনুসারে প্রতিটি বিষয় কতৃপক্ষ কর্তৃক বিধি মোতাবেক নির্ধারিত সংখ্যক প্রার্থীকে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত করা হবে।

এছাড়া সাথে প্রিলিমিনারি টেস্টের সময়সূচি ঘোষণা করা হয়েছে। স্কুল-২ ও স্কুল এর প্রিলিমিনারি টেস্টের সময়- ১৫ মে ২০২০ সালের (শুক্রবার) সকাল ৯টা থেকে সকাল ১০টা। আর কলেজের প্রিলিমিনারি টেস্টের সময়- ১৫ মে ২০২০ সালের (শুক্রবার) বিকেল ৩টা থেকে বিকেল ৪টা।

প্রিলিমিনারি টেস্টের বিষয় ও নম্বর বণ্টন:-
বাংলা- ২৫
ইংরেজি- ২৫
সাধারণ গনিত- ২৫
সাধারণ জ্ঞান- ২৫
মোট ১০০ নম্বরের প্রিলিমিনারি টেস্ট হবে।

এর আগে ১৫ জানুয়ারি ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে। এতে মোট ৩ স্তরের ১১১৩০ জন প্রার্থী চূড়ান্তভাবে পাস করেছেন।

ডেইলি বাংলাদেশ/জেডএম