সাধারণ ছুটির সময় শিল্প মন্ত্রণালয়ের নির্দেশনা

ঢাকা, শুক্রবার   ০৩ এপ্রিল ২০২০,   চৈত্র ২০ ১৪২৬,   ০৯ শা'বান ১৪৪১

Akash

সাধারণ ছুটির সময় শিল্প মন্ত্রণালয়ের নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৫৩ ২৫ মার্চ ২০২০   আপডেট: ১৫:৫৫ ২৫ মার্চ ২০২০

ফাইল ফটো

ফাইল ফটো

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকার কর্তৃক ঘোষিত সাধারণ ছুটি চলার সময়ে শিল্প মন্ত্রণালয়ের গুরুত্বপূর্ণ কার্যাদি নিস্পন্ন এবং মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে আন্তঃসংযোগ রক্ষায় বেশকিছু নির্দেশনা দিয়েছে শিল্প মন্ত্রণালয়।   

নির্দেশনায় কর্মকর্তাদের ই-মেইল, টেক্সট ম্যাসেজ ইত্যাদি নিয়মিত চেক করা এবং কোন নির্দেশনা থাকলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে। 

শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার এ এইচ এম মাসুম বিল্লাহ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

শিল্প মন্ত্রণালয় বা দফতর/সংস্থা সম্পর্কিত যে-কোন ইস্যু তৈরি হলে অথবা যে-কোনো সংবাদের পরিপ্রেক্ষিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে ঊর্ধ্বতন কর্মকর্তাসহ অন্যদেরকে মোবাইল, ই-মেইল, টেক্সট ম্যাসেজ, ভাইবার, হোয়াটসঅ্যাপ ইত্যাদি মাধ্যমে অবহিত করতে নির্দেশনা দেয়া হয়েছে। সে সঙ্গে দফতর ও সংস্থার প্রধানদের স্ব-স্ব দফতর ও সংস্থার আওতাধীন সব প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ রক্ষা করে প্রতিষ্ঠানসমূহ সম্পর্কে আপডেট থাকতে বলে হয়েছে। যেকোনো প্রয়োজনে দফতর ও সংস্থার প্রধানরা এবং পরিচালকদের শিল্প মন্ত্রণালয়ের সচিব ও সংশ্লিষ্ট অনুবিভাগের সঙ্গে ই-মেইল, মোবাইল বা টেক্সট ম্যাসেজের মাধ্যমে অবহিত করার নির্দেশনা দেয়া হয়েছে।

এছাড়া, সব কর্মকর্তা, সব প্রশাসনিক ও ব্যক্তিগত কর্মকর্তা, সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিককে ই-নথি, দাফতরিক ও ব্যক্তিগত ই-মেইল, টেক্সট ম্যাসেজ নিয়মিত চেক করে কার্যক্রম গ্রহণ করতে বলা হয়েছে। 

নির্দেশনায় সার্বক্ষণিক ই-মেইল ও টেক্সট ম্যাসেজের মাধ্যমে পরস্পরের সঙ্গে যোগাযোগ রক্ষা করতে বলা হয়েছে। সরকার ঘোষিত সাধারণ ছুটির সময়ে কর্মস্থল ত্যাগ করতে নিষেধ করে সবাইকে স্ব-স্ব আবাসস্থলে সার্বক্ষণিক নিরাপদে অবস্থান করতে বলা হয়েছে। জরুরি প্রয়োজন ব্যতীত বাইরে বের হতে নিষেধ করা হয়েছে। এছাড়া সব কর্মকর্তা-কর্মচারী পরিবারের সদস্যসহ সবাই সুস্থ থাকার জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং আইইডিসিআর প্রদত্ত স্বাস্থ্য নিরপত্তা সংক্রান্ত নির্দেশনাসমূহ যথাযথ অনুসরণ করার জন্য বলা হয়েছে। 

ডেইলি বাংলাদেশ/এসএস/এমআরকে