Alexa কানাডায় এফবিসিসিআই প্রতিনিধিদল

ঢাকা, সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ১ ১৪২৬,   ১৬ মুহররম ১৪৪১

Akash

কানাডায় এফবিসিসিআই প্রতিনিধিদল

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৩০ ১ সেপ্টেম্বর ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র (এফবিসিসিআই) ৬ সদস্যের একটি প্রতিনিধি দল কানাডা গেছেন। সফরে তারা ‘বাংলাদেশ-কানাডা বিজনেস ফোরাম’ও ‘১৩তম টরেন্টো গ্লোবাল ফোরাম’এ অংশ নেবেন।

রোববার কানাডার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন তারা। এ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম।

আগামী ৩ সেপ্টেম্বর টরেন্টোতে হতে যাওয়া বাংলাদেশ-কানাডা বিজনেস ফোরামের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেবে বাংলাদেশের এ প্রতিনিধি দল।

টরেন্টোতে বাংলাদেশের কনস্যুলেট জেনারেল এবং অন্টারিও চেম্বার অব কমার্সের আয়োজনে অনুষ্ঠিত হতে যাওয়া এ ফোরামে স্বাগত বক্তব্য রাখবেন শেখ ফজলে ফাহিম। ফোরামে এফবিসিসিআই সভাপতি বাংলাদেশের সম্ভাবনাময় বিভিন্ন খাত এবং কেনো কানাডার ব্যবসায়ীরা বাংলাদেশে বিনিয়োগ করবে- এ বিষয়ে একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন দেবেন। সে সময় বিজনেস ফোরামে এফবিসিসিআই এবং অন্টারিও চেম্বার অব কমার্স-এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে। 

এছাড়াও এফবিসিসিআই বাণিজ্য প্রতিনিধিদল টরেন্টোর ডেপুটি মেয়র, হাম্বার ইনস্টিটিউট অব টেকনলোজি অ্যান্ড অ্যাডভান্সলার্নিং, ইন্টারন্যাশনাল ট্রেইনিং অ্যান্ড ডেভেলপমেন্ট সেনেকা কলেজ, টরেন্টো বিশ্ববিদ্যালয়ের অন্টারিও ইনস্টিটিউট ফর স্টাডিজ ইন অ্যাডুকেশন (ওআইএসই) এবং বিহেভিয়ারাল ইকনোমিক্স ইন অ্যাকশন রোটম্যান (বিইএআর)-এর উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে  সাক্ষাৎ করবেন।

এফবিসিসিআই প্রতিনিধিদলে আরো রয়েছেন- এফবিসিসিআই সহ-সভাপতি মো. রেজাউল করিম রেজনু, নিজামুদ্দিন রাজেশ এবং এফবিসিসিআই পরিচালক সুজিব রঞ্জন দাস, বমনির হোসেন। 

ডেইলি বাংলাদেশ/এসএস/এমআরকে