করোনা আতঙ্কে এবার বন্ধ হচ্ছে নাট্য প্রদর্শনী

ঢাকা, রোববার   ০৫ এপ্রিল ২০২০,   চৈত্র ২৩ ১৪২৬,   ১২ শা'বান ১৪৪১

Akash

করোনা আতঙ্কে এবার বন্ধ হচ্ছে নাট্য প্রদর্শনী

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৫৫ ১৭ মার্চ ২০২০   আপডেট: ১৯:৪৪ ১৭ মার্চ ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

করোনাভাইরাসের ভয়াবহ আতঙ্ক ছড়িয়ে পড়েছে বিশ্বজুড়ে। এরই মধ্যে বাংলাদেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দিয়েছে সরকার। ১৮ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সব সিনেমা হল বন্ধের ঘোষণাও দিয়েছে চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি। এবার ঘোষণা এলো সারাদেশে নাট্য প্রদর্শনী বন্ধের। 

বুধবার থেকে সারাদেশে নাট্য প্রদর্শনীসহ নাট্যদলগুলোর বিভিন্ন আয়োজন বন্ধের ঘোষণা দিতে যাচ্ছে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ ঘোষণা অব্যাহত থাকবে বলে জানা গেছে।

এ বিষয়ে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সাধারণ সম্পাদক কামাল বায়েজিদ বলেন, বর্তমান পরিস্থিতিতে কয়েকটি নাট্যদল নিজেরাই হল বরাদ্দ নিয়েও নাট্য প্রদর্শনী বাতিল করেছে। আমরাও মনে করছি, পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত শিল্পকলা একাডেমির হল বরাদ্দ বাতিল করা উচিত। এরই মধ্যে শিল্পকলা একাডেমির মহাপরিচালক ও গ্রুপ থিয়েটার ফেডারেশনের সভাপতি লিয়াকত আলী লাকী শিল্পকলা একাডেমির সচিবকে নির্দেশনা দিয়েছেন।

তিনি আরো বলেন, নাট্যদলগুলোকে নাট্য প্রদর্শনী বাতিলসহ মহড়াও বাতিল করার আহ্বান জানাব। এ বিষয়ে শিগগিরই লিখিত নির্দেশনা গ্রুপ থিয়েটার ফেডারেশনের সদস্যভুক্ত সব নাট্যদলকে জানিয়ে দেয়া হচ্ছে।

এদিকে, ১৮-৩১ মার্চ পর্যন্ত বাংলাদেশ শিল্পকলার পাঁচটি মিলনায়তন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে একাডেমি কর্তৃপক্ষ। এ বিষয়ে নির্দেশনার চিঠি সংশ্লিষ্টদের কাছে শিগগিরই পাঠানো হবে।
 

ডেইলি বাংলাদেশ/এনএ